বাগযুদ্ধে জড়ালেন আন্না হাজারে ও দিগ্বিজয় সিং

নিজের প্রাক্তন রাজু পারেলকরের দাবিকে কার্যত স্বীকৃতি দিয়েছেন তিনি। ঘোষণা করেছেন, সমাজের সমস্ত স্তর থেকেই তরুণ প্রজন্মের প্রতিনিধিদের নিয়ে নতুন ভাবে গড়ে তুলবেন নিজের টিম।

Updated By: Nov 7, 2011, 08:41 PM IST

নিজের প্রাক্তন রাজু পারেলকরের দাবিকে কার্যত স্বীকৃতি দিয়েছেন তিনি। ঘোষণা করেছেন, সমাজের সমস্ত স্তর থেকেই তরুণ প্রজন্মের প্রতিনিধিদের নিয়ে নতুন ভাবে গড়ে তুলবেন নিজের টিম। কোর কমিটি পুনর্গঠনের ব্যাপারে আন্না হাজারের এই `পশ্চাদপসরণে` যথেষ্ট উত্‍সাহী কংগ্রেস নেতৃত্ব। সোমবার লোকপাল বিল নিয়ে নতুন করে প্রবীণ গান্ধিবাদী নেতাকে কটাক্ষ করে সে কথা স্পষ্ট করে দিলেন এআইসিসি`র সাধারণ সম্পাদক দিগ্বিজয় সিং।
মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর মতে, আন্না হাজারে প্রস্তাবিত জনলোকপাল বিল সম্পর্কে অতিরিক্ত আশাবাদী। কিন্তু কার্যক্ষেত্রে সেই প্রত্যাশা পূরণ হবে না। কারণ, কেবলমাত্র জনলোকপাল আইনের সাহায্যে দেশ থেকে দুর্নীতির জাল নির্মূল করা সম্ভব নয়। সেই সঙ্গে অরবিন্দ কেজরিওয়াল, কিরণ বেদির মতো টিম আন্নার সদস্যদের ঘিরে জমে ওঠা বিতর্কের দিকেও সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেন দিগ্বিজয়।
দশ জনপথ ঘনিষ্ঠ কংগ্রেস নেতার কটাক্ষের জবাবে কড়া ভাষায় প্রতিআক্রমণের রাস্তায় হেঁটেছেন আন্না হাজারেও। তিনি বলেছেন, ইন্ডিয়া এগেনস্ট করাপশনের দুর্নীতি বিরোধী আন্দোলনের জেরে যাঁদের ক্ষমতা খর্ব হওয়ার, অবৈধ আর্থিক আমদানির সুযোগ কমার সম্ভাবনা তৈরি হয়েছে, তাঁরাই টিম আন্নায় ভাঙন ধরানোর চেষ্টা শুরু করেছেন।

.