চতুর্থ দিনে আন্নার অনশন

দিল্লির যন্তরমন্তরে আন্না হাজারের অনশন আজ চতুর্থদিনে পড়েছে। গতকাল অনশন মঞ্চ থেকে কড়া ভাষায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন টিম আন্নার সদস্যরা। আন্না হাজারের নিজের সুরও ছিল যথেষ্টই আক্রমণাত্মক।

Updated: Aug 1, 2012, 03:17 PM IST

দিল্লির যন্তরমন্তরে আন্না হাজারের অনশন আজ চতুর্থদিনে পড়েছে। গতকাল অনশন মঞ্চ থেকে কড়া ভাষায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন টিম আন্নার সদস্যরা। আন্না হাজারের নিজের সুরও ছিল যথেষ্টই আক্রমণাত্মক। দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় সরকারের কোনও প্রতিনিধির সঙ্গে তিনি আলোচনা করতেও চান না বলে জানিয়ে দিয়েছেন আন্না হাজারে। প্রয়োজনে কেন্দ্রীয় সরকারের দেওয়া পদ্মভূষণ সম্মানও ফিরিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি।
আন্না শিবিরের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য কিরণ বেদি জানিয়েছেন, আগামী ২০১৪-র সাধারণ নির্বাচনে কংগ্রেসকে হারিয়ে যোগ্যতর কাউকেই সরকারে নিয়ে আসার লক্ষ্যে প্রচার চালিয়ে যাবেন তাঁরা। তবে, সেই লক্ষ্যে বিজেপিকেও যে তারা সমর্থন করবে না, সে কথাও আন্না শিবিরের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে। গতকালই বিজেপির সমালোচনা করে টিম আন্নার আর এক সদস্য কুমার বিশ্বাস অভিযোগ করেন, নিজেদের রাজনৈতিক উদ্দেশ্যে প্রথমে আন্না হাজারের আন্দোলনকে সমর্থন করলেও, এখন অন্য কথা বলছে বিজেপি।