নিডোর খুনের ঘটনায় ক্রমশ ধোঁয়াশা বাড়ছে, বৈষম্যের কারণে খুন নয়, মনে করছে দিল্লি পুলিস

Last Updated: Saturday, February 1, 2014 - 13:34

দিল্লিতে অরুণাচলের ছাত্র খুনের ঘটনায় ধোঁয়াশা এখনও কাটেনি। মৃত নিডো তানিয়ামের পরিবার এবং বন্ধুরা ঘটনার জন্য বৈষম্য ও ঘৃণাকে দায়ী করলেও, দিল্লি পুলিসের অনুমান, নিছক বৈষম্যের কারণে নিডোকে খুন করা হয়নি। উওর পূর্ব ভারতের ছাত্ররা আজ ঘটনার প্রতিবাদ দেখান লাজপথ নগরে।

নিডোর বন্ধুদের অভিযোগ, লাজপত নগরে কয়েকজন যুবক তাঁর চুল নিয়ে কটূক্তি করে। নিডো ওই যুবকদের ক্ষমা চাইতে বললে, তাদের সঙ্গে হাতাহাতি শুরু হয়। অরুণাচলের ওই ছাত্র তাতে গুরুতর জখম হন। কিন্তু বন্ধুদেরই আরেকটি সূত্রের বক্তব্যে ধোঁয়াশা বেড়েছে দিল্লি পুলিসের। ওই সূত্র জানিয়েছে, চুল নিয়ে কটূক্তির পর রাগে একটি দোকানের কাচ ভেঙে দেন নিডো। তারপরই পাঁচজন ব্যক্তি লোহার রড এবং লাঠি নিয়ে তাঁকে বেধড়ক পেটায়।

ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে, বিষয়টি পরিষ্কার হবে বলে আশা করছে পুলিস। এই ঘটনায় দিল্লি পুলিস এবং আপ সরকারের মধ্যে টানাপোড়েন চলছেই। নিডোর মৃত্যুর জন্য দিল্লি পুলিসের ব্যর্থতাকেই দায়ী করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ঘটনার ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। অন্যদিকে, দিল্লি পুলিসের কাছ থেকে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।



First Published: Saturday, February 1, 2014 - 13:34


comments powered by Disqus