কেজরিওয়ালের প্রিন্সিপাল সেক্রেটারি গ্রেফতার

সোমবার, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের প্রিন্সিপাল সেক্রেটারি রাজেন্দ্র কুমার সহ চার জনকে ৫০ কোটি টাকার দুর্নীতি মামলায় গ্রেফতার করল সিবিআই।

Updated By: Jul 5, 2016, 09:35 AM IST
কেজরিওয়ালের প্রিন্সিপাল সেক্রেটারি গ্রেফতার

ওয়েব ডেস্ক: সোমবার, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের প্রিন্সিপাল সেক্রেটারি রাজেন্দ্র কুমার সহ চার জনকে ৫০ কোটি টাকার দুর্নীতি মামলায় গ্রেফতার করল সিবিআই।

১৯৮৯ ব্যাচের ইউটি ক্যাডারের আইএএস অফিসার রাজেন্দ্র কুমার, মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের দফতরের ডেপুটি সেক্রেটারি তরুণ শর্মা সহ একটি বেসরকারি সংস্থার আরও তিনজনকে জিজ্ঞাসাবদের জন্য গতকাল সকালেই সিবিআই হেড কোয়ার্টারে ডেকে পাঠানো হয়।

প্রায় আর্ধেক দিন ধরে জেরা করার পর এই পাঁচ জনকে গ্রেফতার করে সিবিআই। গ্রফতারের তালিকায় রাজেন্দ্র কুমার, তরুণ শর্মা ছাড়াও রয়েছেন রাজেন্দ্র কুমারের ঘনিষ্ঠ সহযোগী অশোক কুমার এবং একটি বেসরকারি সংস্থার মালিক সন্দীপ কুমার ও দিনেশ গুপ্তা।

দিল্লিতেই এক সাংবাদিক সম্মলনে সিবিআই-এর মুখপাত্র আর কে গোদা জানিয়েছেন, "এঁদের বিরুদ্ধে ঘুষ ও সরকারি পদের অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে। তদন্ত এখনও চলছে।"

এই গ্রেফতারির বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া কেন্দ্রের বিজেপি চালিত সরকারকে এক হাত নিয়েছেন। টুইটারে সিসোদিয়া লিখেছেন, "দিল্লির মুখ্যমন্ত্রীর প্রিন্সিপাল সেক্রেটারি গ্রেফতার হয়েছেন, ডেপুটি সেক্রেটারিও গ্রেফতার হয়েছেন এবং অতিরিক্ত সচিবকেও বদলি করা হয়েছে-এই সবই করা হয়েছে মুখ্যমন্ত্রী সচিবালয়কে পঙ্গু করে দেওয়ার জন্য।" তিনি আরও বলেন, "কেন্দ্রীয় সরকার ইদানিং খুব নিম্নরুচির কাজ করছে। এইসবই ষড়যন্ত্র।" উল্লেখ্য গত বছর ১৫ই ডিসেম্বর সিবিআই রাজেন্দ্র কুমারের অফিসে হানা দিয়েছিল।

ধৃত সরকারি আধিকারিকদের বিরুদ্ধে মূলত পদের অপব্যবহার করে বেআইনি ভাবে একটি বেসরকারি সংস্থাকে সাহায্য করার অভিযোগ আনা হয়েছে। বলা হয়েছে যে অনৈতিকভাবে ওই সংস্থাকে সরকারি টেন্ডার পাইয়ে দিতেন এই আধিকারিকেরা।

.