যৌন হেনস্থার ঘটনায় আসারামকে জেরা করবে যোধপুর পুলিস

Last Updated: Thursday, August 22, 2013 - 14:56

আশ্রমে যৌন হেনস্থার ঘটনায় আসারাম বাপুকে জিজ্ঞাসাবাদ করবে যোধপুর পুলিস। যোধপুর পুলিস কমিশনার সাংবাদিকদের জানান ঘটনার দিন ১৪-১৫ অগাস্ট আসারাম বাপু ও অভিযোগকারিনী দুজনেই আশ্রমে উপস্থিত ছিলেন, সেই কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে। অন্যদিকে আজ রাজস্থান হাইকোর্টের কাছে অন্তর্বর্তী জামিনের আবেদন করতে পারেন আসারাম বাপু।
পুলিস সূত্রে জানা গেছে মঙ্গলবার বিকেলে ওই ১৬ বছরের ওই কিশোরী দিল্লির কমলা মার্কেট পুলিস স্টেশনে লিখিত অভিযোগ জানিয়েছেন। কিশোরীর বয়ান অনুযায়ী রাজস্থানের যোধপুরে আসারাম বাপুর আশ্রমেই এই ধর্মগুরুর নির্যাতনের শিকার হয়েছেন তিনি। গত ৫ বছর ধরে মধ্যপ্রদেশে আসারাম বাপুর গুরপকূলে পড়তেন ওই কিশোরী। হঠাত্ অসুস্থ হয়ে পড়ায় বাপুর শিষ্যরাই তাঁকে রাজস্থানের আশ্রমে আসতে বলেন বলে জানিয়েছেন ওই কিশোরী। সেখানেই ১৫ অগাস্ট তিনি যৌন হেনস্থার শিকার হন বলে অভিযোগ। যদিও বাপুর এক মুখপাত্র সুনীল ওয়াংখেড়ে দাবি করেছেন গত ১১ অগাস্টই আশ্রম ছেড়েছিলেন বাপু। কাজেই ১৫ তারিখ এই ঘটনার কোনও সম্ভাবনাই নেই। তিনি জানান, মেয়েটি দিল্লিতে অভিযোগ জানিয়েছে কারণ দিল্লি পুলিস যৌননির্যাতনের অভিযোগে তদন্ত ছাড়াই এফআইআর দায়ের করতে বাধ্য। অভিযোগকারিনীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।
উত্তর প্রদেশের সাহজাহানপুরের বাসিন্দা ওই কিশোরী পরিবারের সঙ্গেই আশ্রমে গিয়েছিলেন। চিকিত্সার জন্য তাঁকে আলাদা ঘরে নিয়ে গিয়ে যৌন হেনস্থা করা হয়েছে বলে জানিয়েছে পুলিস। আতঙ্কিত হলেও ঘটনার ২ দিন পর পরিবারের কাছে মুখ খোলেন ওই কিশোরী। আসারামের মুখোশ খুলে দিতে দিল্লির মঙ্গলবার দিল্লির রামলীলা ময়দানে আয়োজিত আসারাম বাপুর সভায় পৌঁছয় কিশোরীর পরিবার। কিন্তু তাদেরকে ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। এরপরই পুলিসের কাছে অভিযোগ জানান তাঁরা।



First Published: Thursday, August 22, 2013 - 14:56


comments powered by Disqus