আসারাম বাপুর জামিনের আবেদন খারিজ

Last Updated: Wednesday, September 4, 2013 - 19:22

জামিনের আবেদন খারিজ হয়ে যাওয়ায় ১৫ সেপ্টেম্বর পর্যন্ত জেলেই থাকতে হবে স্বঘোষিত `গডম্যান` আসারাম বাপুকে। বুধবার কিশোরীকে শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত আসারামের জামিনের আর্জি খারিজ করে দেয় রাজস্থানের একটি স্থানীয় আদালত।
শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ থেকে জামিনের আবেদন চেয়েছিলেন বাপু।
আশ্রমের বন্ধ ঘরে কিশোরীকে যৌন নিপীড়ন করার মত অভিযোগে অভিযুক্ত আসারামকে জেল থেকে ছাড়াতে `সাম-দাম-দণ্ড` কোনও চেষ্টাই বাকি রাখেনি বাবার চ্যালারা। ঘটনার তদন্তে থাকা যোধপুরের ডেপুটি পুলিস কমিশনর এপি লাম্বাকে হুমকি চিঠি দেওয়া হয়েছে। চিঠি যে বাপুর চ্যালারাই পাঠিয়েছেন তা নিয়ে কোনও সন্দেহ নেই লাম্বার। উত্তর প্রদেশ থেকে ফাক্সটি এসেছিল বলে পুলিসের তরফে জানানো হয়েছে।
এখানেই শেষ নয়। আসারামের `ভবের খেলার কিত্তি` ধামা চাপা দিতে পুলিস কর্তাদের ঘুষ দেওয়ারও অভিযোগ উঠেছে। বাপুর বিরুদ্ধে হুলিয়া জারি হওয়ার পর ভোপাল বিমানবন্দরে সাঙ্গপাঙ্গরা সাংবাদিকদের ওপর হামলা চালায়। উদ্দেশ্য ছিল সংবাদমাধ্যমে আসারামের বিরুদ্ধে তৈরি হওয়া দেশব্যাপী ক্ষোভে লাগাম পড়ানো।
যদিও যোগগুরুর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন আসারাম। কিশোরীর সঙ্গে এক ঘণ্টা একান্তে সময় কাটানোর কথা মেনে নেননি বাপু।



First Published: Wednesday, September 4, 2013 - 19:22


comments powered by Disqus