"নির্ভয়ার রাত ১১টায় সিনেমা দেখার প্রয়োজন ছিল কি?" বিতর্কিত মন্তব্য মহিলা কমিশন সদস্য আশা মিরজের

Last Updated: Wednesday, January 29, 2014 - 12:52

দিল্লি গণধর্ষণের পর কেটে গিয়েছে গোটা একটা বছর। হয়েছে বহু প্রতিবাদ। বদলেছে আইন। কিন্তু এখনও বদলালো না দৃষটিভঙ্গি। এক বছর পরও তীর্যক মন্তব্যের ঝড় থামেনি। এবারে বিতর্কিত মন্তব্য করলেন মহারাষ্ট্র রাজ্য মহিলা কমিশন ও এনসিপি সদস্য আশা মিরজে। নির্ভয়ার রাত ১১টায় সিনেমা দেখার প্রয়োজন ছিল না বলে মন্তব্য করেছেন আশা।

নাগপুরে এনসিপির মহিলা শাখার একটি সভায় বক্তব্য রাখার সময় নির্ভয়ার রাত ১১টায় সিনেমা দেখা নিয়ে প্রশ্ন তুলেছেন আশা। বলেন, সত্যিই কি নির্ভয়ার রাত ১১টায় বন্ধুর সঙ্গে সিনেমা দেখতে যাওয়ার প্রয়োজন ছিল? শক্তি মিল গণধর্ষণের কথা যদি ভাবি। সন্ধে ৬টার সময় অত ফাঁকা, শুনসান জায়গায় জাওয়ার কি দরকার ছিল? মিরজের বক্তব্য শুনে কিছুটা অস্বস্তিতে পড়ে যান এনসিপি মহিলা শাখার প্রধান, শরদ পাওয়ার কন্যা সুপ্রিয়া সুলে।

এ দিন মিরজে আরও বলেন, মহিলাদের সাবধানী হওয়া উচিত্। আমারা কোথায় যাচ্ছি, কার সঙ্গে যাচ্ছি, কেন যাচ্ছি, যাওয়ার প্রয়োজন আছে কি না, এইসব আমাদের নিজেদেরই ভেবে দেখতে হবে। তাঁদের ভেবে দেখতে হবে নিজেরাই নিগ্রহ ডেকে আনছে কি না। নারী নিগ্রহের তিনটি উদাহরণ দিয়ে বলেছেন, মহিলাদের পোশাক, তাঁদের আচরণ ও অবাঞ্ছিত এলাকায় চলাফেরা করাই ধর্ষণের কারণ।



First Published: Wednesday, January 29, 2014 - 12:52


comments powered by Disqus