শিলিগুড়িতে পার্টি অফিস থেকে গ্রেফতার প্রাক্তনমন্ত্রী

অশোক, জীবেশের নামে এফআইআর দায়ের

অশোক, জীবেশের নামে এফআইআর দায়েরশিলিগুড়িতে ২২ জন বাম কর্মীর নামে এফ আই আর দায়ের করা হল। তৃণমূলের অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে বলে সূত্রের খবর। আফ আই আরে নাম রয়েছে আশোক ভট্টাচার্য ও জীবেশ সরকারের।

রাজ্য জুড়ে তৃণমূলের সন্ত্রাস। কাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে শিলিগুড়ির হিলকাট রোড অঞ্চল। আজও সিপিআইএমের মিছিল উদ্দেশ্য করে হামলা চালানো হয় তৃণমূলের পক্ষ থেকে। হামলা চালানো হয় অনিল বিশ্বাস ভবনেও। আর সেই সিপিআইএম কার্যালয় থেকেই কার্যত তুলে নিয়ে যাওয়া হল রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য ও সিপিআইএম জেলা সম্পাদক জীবেশ সরকারকে। কোনও কারণ ছাড়াই তাঁদের পুলিস তুলে নিয়ে গিয়েছে বলে অভিযোগ উঠেছে।  গ্রেফতার করা হয় ৫২ জন সিপিআইএম ও এসএফআই কর্মী সমর্থকদের। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দার্জিলিং জেলায় ১২ ঘণ্টার বন্ধের ডাক দিয়েছে জেলা বামফ্রন্ট।

আজ নজিরবিহীন ভাবে বাম নেতাদের শিলিগুড়ি থেকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে বামেরা। আজ হিলকাট রোডে মিছিল করে তৃণমূল। সেই মিছিল থেকে হামলা চালানো হয় অনিল বিশ্বাস ভবনে। সিপিআইএম অফিসে পতাকা ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ। তখনই বাধা দেন সিপিআইএম কর্মীরা। অফিস লক্ষ্য করে চলে ইঁটবৃষ্টি। উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। একপ্রকার সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চালায় পুলিস। লাঠির আঘাতে আহত হন বহু মানুষ।

অশোক ভট্টাচার্য টেলিফোনে ২৪ ঘণ্টাকে জানান, "কোনও কারণ ছাড়াই গ্রেফতার করা হয়েছে আমাদের। কোনও মেমো অফ অ্যারেস্ট দেওয়া হয়নি।" পুলিস বাম নেতাদের সঙ্গে দুর্ব্যবার করা হয়েছে বলেও অভিযোগ করেন অশোক বাবু।

বাম নেতাদের গ্রেফতারের ভিডিও দেখতে ক্লিক করুন






First Published: Wednesday, April 10, 2013, 23:02


comments powered by Disqus