উদ্ধার চার শিশুর সহ আরও ৯জনের মৃতদেহ, জঙ্গি হামলায় অসমে হিংসার বলির সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২

Last Updated: Saturday, May 3, 2014 - 21:23

অসমের বাকসা জেলার খাগড়াবাড়ি গ্রাম থেকে আজ আরও ন জনের দেহ উদ্ধার হল। নিহতদের মধ্যে চারজন শিশু। ফলে বৃহস্পতিবার থেকে এখনও পর্যন্ত নিহতের সংখ্যা পৌছল ৩২। এনআইকে তদন্তের দায়িত্ব দিয়েছে তরণ গগৈ সরকার। এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২২ জনকে। উপদ্রুত এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

হিংসার জন্য নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় তুলেছে কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্সের মতো দলগুলি। বিজেপির দাবি, কংগ্রেসের ব্যর্থতার জন্যই অসমে হিংসার ঘটনা ঘটছে। শনিবার চারটি শিশু এবং দু জন মহিলা-সহ আরও নজনের দেহ উদ্ধার হল অসমের বাকসা জেলার খাগড়াবাড়ি গ্রাম থেকে। ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট অফ বোড়োল্যান্ড এবং সংবিজিত্ জঙ্গিদের হামলায় বোড়োল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ডিস্ট্রিক্টসে বৃহস্পতিবার থেকে এখনও পর্যন্ত নিহতের সংখ্যা পৌছেছে ৩২।

যদিও বিবৃতি জারি করে বোড়ো জঙ্গিগোষ্ঠীর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, সাম্প্রতিক হিংসায় তাদের কোনও হাত নেই। রাজ্যের তরুণ গগৈ সরকার এনআইকে দিয়ে তদন্ত করানোর সিদ্ধান্ত নিয়েছে। জঙ্গিরা অনেক সময়ই ভুটানে আশ্রয় নিয়ে থাকে বলে যোগাযোগ রাখা হচ্ছে থিম্পুর সঙ্গেও। অসমের হামলাকে কাপুরুষোচিত বলে তদন্তে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্সের মতো দলগুলি নিশানা করছে নরেন্দ্র মোদীকে। সম্প্রতি অসমের জনসভায় মোদী অনুপ্রবেশকারীদের ফেরত পাঠিয়ে দেওয়ার যে বার্তা দিয়েছিলেন, তার জন্যই এই ধরনের সন্ত্রাসবাদী কার্যকলাপ হচ্ছে বলে অভিযোগ করছে তারা।

সন্ত্রাসের জন্য কংগ্রেসের ভোটব্যাঙ্ক রাজনীতিকে কাঠগড়ায় তুলেছে বিজেপি।

গোলাঘাট জেলায় একটি পেট্রোল পাম্প থেকে কার্বি পিপলস লিবারেশন টাইগার জঙ্গিগোষ্ঠীর সদস্যরা পাঁচ জনকে অপহরণ করেছে বলে অভিযোগ। সাম্প্রতিক ঘটনাপ্রবাহের জেরে অসম-বাংলা সীমান্তে ব্যাহত হচ্ছে পণ্য পরিবহণ। সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে কয়েকশো ট্রাক। ব্যুরো



First Published: Saturday, May 3, 2014 - 21:23


comments powered by Disqus