বিজেপি ক্ষমতায় এলে বদলে যাবে হায়দরাবাদ সহ তেলেঙ্গানার একাধিক শহরের নাম!

রাজ্যের অন্যান্য জায়গার নামও বদলে ফেলা হবে বলে ঘোষণা করলেন বিজেপি নেতা

Updated: Nov 9, 2018, 01:53 PM IST
বিজেপি ক্ষমতায় এলে বদলে যাবে হায়দরাবাদ সহ তেলেঙ্গানার একাধিক শহরের নাম!

নিজস্ব প্রতিবেদন: দেশের বেশ কয়েকটি জায়গার নাম পরিবর্তনের ব্যাপারে সওয়াল করছে বিজেপি। এলাহাবাদের নাম ইতিমধ্যেই বদলে দিয়েছে যোগী সরকার। এবার নাম বদলকেই নির্বাচনী ইস্যু করে বড়সড় ঘোষণা করল তেলেঙ্গানা বিজেপি।

ক্ষমতায় এল হায়দরাবাদের নাম বদলে দেব বলে হুঙ্কার দিলেন তেলেঙ্গানার বিজেপি নেতা রাজা সিং। শুধু তাই নয়, রাজ্যের অন্যান্য জায়গার নামও বদলে ফেলা হবে বলে ঘোষণা করলেন বিজেপি নেতা।

আরও পড়ুন-ছেলেকে ঘুম থেকে তুলে হাতে বাজি দেয় বাবা, ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা!

ইতিমধ্যেই এলাহাবাদের পর ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা করা হতে পারে বলে জানিয়েছেন যোগী আদিত্যানাথ। আহমেদাবাদ ও মহারাষ্ট্রের দুই শহরের নামও বদলা করার দাবি উঠেছে।

সংবাদসংস্থা পিটিআইকে রাজা সিং বলেন, তেলেঙ্গানার ক্ষমতায় এলে আমাদের প্রথম কাজই হবে উন্নয়ন। তারপরেই আমরা নাম বদলে নামব। রাজ্যের গুরুত্বপূর্ণ জায়গার নাম বদলে বিখ্যাত ব্যক্তিদের নামে রাখা হবে। ১৬ শতকে কতুব শাহির সময়ে ভাগ্যনগরের নাম দলের হায়দারাবাদ করে দেওয়া হয়। নাম বদলের তালিকায় রয়েছে করিমনগর ও সেকেন্দ্রবাদ।

রাজা সিং আরও বলেন, এদিন বলেন, মিম প্রধান বলেছেন, অমিত শাহ মুসলিম বিহীন ভারত চান। এই কথা একেবারে কুতসা। মুসলিমদের ওয়েসিকে বিশ্বাস করা উচিত নয়। ওয়েসি বহুবার তেলঙ্গানার বিরুদ্ধে কথা বলেছেন।

আরও পড়ুন-নির্বিবাদী পিন্টুদাকে খুন করল কে? উত্তর খুঁজছে পুড়াই

উল্লেখ্য, ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন হতে চলেছে। দক্ষিণের এই রাজ্যে শিকড় গাড়ার চেষ্টা করছে বিজেপি। তবে তদের ঠেকাতে রাজ্যে কংগ্রেসর সঙ্গে জোট করছে টিডিপি। ফলে বিজেপির পক্ষে তেলঙ্গানার লড়াই শক্তই হবে বলে মনে করা হচ্ছে।