বিমানে জন্ম শিশুর, বিশেষ উপহার ঘোষণা বিমান সংস্থার

জেট এয়ারওয়েজের ৯ডব্লু৫৬৯ বিমানটি দাম্মাম থেকে কোচির উদ্দেশে যাত্রা করেছিল রবিবার গভীর রাতে। সেই বিমানেই চিকিত্‌সার জন্য যাত্রা করছিলেন এক অন্তঃসত্ত্বা মহিলা । বিমান যখন মাঝ আকাশে, তখনই তাঁর প্রসব বেদনা ওঠে। কোচির দিকে যাওয়ার কথা থাকলেও বিমানটিকে ঘুরিয়ে দেওয়া হয় নিকটবর্তী মুম্বই বিমানবন্দরের দিকে। কেরলের বাসিন্দা ওই মহিলা। ওই পরিস্থিতিতে বিমানকর্মীরা বিমানে কোনও ডাক্তার আছেন কীনা যাত্রীদের কাছে জানতে চান। কিন্তু সেই সময়ে বিমানে কোনও ডাক্তার যাত্রী ছিলেন না। তবে এক নার্স ছিলেন। তাঁরই সাহায্যে ওই মহিলা সুস্থ সন্তানের জন্ম দেন। মুম্বই বিমানবন্দরে নামিয়ে শিশু সমেত মাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পরে মা ও শিশু দুজনই স্থিতিশীল রয়েছে, তা জানান চিকিৎসকরা।

Updated: Jun 19, 2017, 03:13 PM IST
বিমানে জন্ম শিশুর, বিশেষ উপহার ঘোষণা বিমান সংস্থার

ওয়েব ডেস্ক: জেট এয়ারওয়েজের ৯ডব্লু৫৬৯ বিমানটি দাম্মাম থেকে কোচির উদ্দেশে যাত্রা করেছিল রবিবার গভীর রাতে। সেই বিমানেই চিকিত্‌সার জন্য যাত্রা করছিলেন এক অন্তঃসত্ত্বা মহিলা । বিমান যখন মাঝ আকাশে, তখনই তাঁর প্রসব বেদনা ওঠে। কোচির দিকে যাওয়ার কথা থাকলেও বিমানটিকে ঘুরিয়ে দেওয়া হয় নিকটবর্তী মুম্বই বিমানবন্দরের দিকে। কেরলের বাসিন্দা ওই মহিলা। ওই পরিস্থিতিতে বিমানকর্মীরা বিমানে কোনও ডাক্তার আছেন কীনা যাত্রীদের কাছে জানতে চান। কিন্তু সেই সময়ে বিমানে কোনও ডাক্তার যাত্রী ছিলেন না। তবে এক নার্স ছিলেন। তাঁরই সাহায্যে ওই মহিলা সুস্থ সন্তানের জন্ম দেন। মুম্বই বিমানবন্দরে নামিয়ে শিশু সমেত মাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পরে মা ও শিশু দুজনই স্থিতিশীল রয়েছে, তা জানান চিকিৎসকরা।

মাঝ আকাশে জন্ম নেওয়ার জন্য উপহারস্বরূপ সারা জীবনের জন্য ওই শিশুর বিমানভাড়া মকুব করেছে জেট এয়ারওয়েজ। শিশুর জন্ম নেওয়ার এই ঘটনা তাদের বিমানে প্রথম বলেই এই উপহার জেট এয়ারওয়েজ বিমানসংস্থার তরফে দেওয়া হয়েছে।

কত বড় হল টলিউড সুপারস্টার জিতের মেয়ে? দেখুন ছবি

জানুন পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় হকি দলের খেলোয়াড়রা কেন কালো ব্যাজ পরে মাঠে নেমেছিলেন