সেলফ-সার্টিফিকেশন ছাড়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে দেবে আয়কর দফতর!

১ জুলাই, ২০১৪ থেকে ৩১ অগাস্ট, ২০১৫-এই সময়ের মধ্যে গোটা দেশে যেসব ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে, সেগুলোর সেলফ সার্টিফিকেশন জমা করতে হবে এবছর ৩০ এপ্রিলের মধ্যে, তা নাহলে সেইসব ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হবে, এমনই নির্দেশিকা জারি করেছে ভারতের আয়কর দফতর। ফরেন অ্যাকাউন্ট ট্যাক্স কমপ্লিয়েন্স অ্যাক্ট অনুযায়ী সমস্ত উপভোক্তাদেরকে তাদের নথির সেলফ-সার্টিফিকেশন জমা দেওয়ার জন্য নির্দেশ দিচ্ছে আয়কর দফতর (ইনকাম ট্যাক্স ইন্ডিয়া)। 

Updated By: Apr 12, 2017, 04:45 PM IST
সেলফ-সার্টিফিকেশন ছাড়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে দেবে আয়কর দফতর!

ওয়েব ডেস্ক: ১ জুলাই, ২০১৪ থেকে ৩১ অগাস্ট, ২০১৫-এই সময়ের মধ্যে গোটা দেশে যেসব ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে, সেগুলোর সেলফ সার্টিফিকেশন জমা করতে হবে এবছর ৩০ এপ্রিলের মধ্যে, তা নাহলে সেইসব ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হবে, এমনই নির্দেশিকা জারি করেছে ভারতের আয়কর দফতর। ফরেন অ্যাকাউন্ট ট্যাক্স কমপ্লিয়েন্স অ্যাক্ট অনুযায়ী সমস্ত উপভোক্তাদেরকে তাদের নথির সেলফ-সার্টিফিকেশন জমা দেওয়ার জন্য নির্দেশ দিচ্ছে আয়কর দফতর (ইনকাম ট্যাক্স ইন্ডিয়া)। 

"সকল অ্যাকাউন্ট হোল্ডারদের উদ্দেশ্যে জানানো হচ্ছে যে, ৩০ এপ্রিল ২০১৭-এর মধ্যে নিজেদের সেলফ-সার্টিফিকেশন যুক্ত নথি জমা করুন। নির্ধারিত সময়ের মধ্যে অ্যাকাউন্ট হোল্ডাররা তা জমা না করলে, অ্যাকাউন্টগুলো ব্লক করে দেওয়া হবে। যার ফলে অ্যাকাউন্টের মালিকরা কোনও ভাবেই আর আর্থিক লেনদেন করতে পারবে না", এমনটাই জানিয়েছে সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস। 

 

.