বারাসাতের গণধর্ষণ কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

বারাসাতের গণধর্ষণ কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

বারাসাতের গণধর্ষণ কাণ্ডে জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টেবারাসাতের গণধর্ষণ কাণ্ডে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। এই মামলায় আদালতের তত্ত্বাবধানে স্পেশাল ইনভেস্টিগেশন টিম দিয়ে ঘটনাটি তদন্তের আবেদন করা হয়েছে। এর সঙ্গেই ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

অন্যদিকে এই নৃশংস ঘটনার প্রতিবাদে আজ মিছিল করলেন কামদুনি গ্রামের বাসিন্দারা। আজ সকালে মিছিলের জেরে বেশ কিছুক্ষণের জন্য অবরুদ্ধ হয়ে যায় কামদুনি মোড়। এলাকায় পুলিস ক্যাম্প বসানোর পাশাপাশি, রাস্তায় আলো, গ্রামের স্কুলকে উচ্চমাধ্যমিক স্তরে উন্নীত করারও দাবি জানানো হয়েছে গ্রামবাসীদের পক্ষ থেকে। তাঁদের বক্তব্য, এলাকায় উচ্চমাধ্যমিক স্তরের স্কুল হলে, গ্রামের ছাত্রীদের বাইরের স্কুলে পড়তে যেতে হবে না।

যে পাঁচিলের ভিতরে এই নারকীয় ঘটনাটি ঘটেছিল, সেই পাঁচিলটিও ভেঙে দেওয়ার দাবি জানিয়েছেন বাসিন্দারা।

এদিকে এই ঘটনায় উপযুক্ত বিচার চাইতে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন নিহত ছাত্রীর দাদা। আগামী বুধবার মহাকরণে যাচ্ছে নিহত তরুণীর পরিবার। এর আগে রবিবার নিহত তরুণীর দাদাকে জেলা পার্টি অফিসে হাজির করান খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। যদিও খাদ্যমন্ত্রীর আশ্বাসে আস্থা রাখতে পারেননি ছাত্রীর দাদা।  উপযুক্ত বিচার চাইতে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের সঙ্গে দেখা করার আর্জি জানান তিনি। বারাসতের কামদুনিতে শুক্রবারের ঘটনার পর  ভেড়ি এলাকায় পুলিস চৌকি বসানোর প্রতিশ্রুতি দিয়েছে প্রশাসন। ধরা পড়েছে ছয় দুষ্কৃতী।

First Published: Monday, June 10, 2013, 13:56


comments powered by Disqus