এভারেস্ট জয়ী বসন্ত সিংহ রায়ের খোঁজ মিলল

Last Updated: Friday, May 24, 2013 - 18:12

ধৌলাগিরি অভিযানে বেড়িয়ে নিখোঁজ বিখ্যাত পর্বতারোহী বসন্ত সিংহ রায়ের খোঁজ পাওয়া গেছে। তাঁকে হেলিকপ্টার করে চার নম্বর ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। তবে বসন্তের শারীরিক অবস্থা বেশ খারাপ বলে জানা যাচ্ছে। আগামিকাল তাঁকে বেস ক্যাম্পে নিয়ে আসা হবে। সাত দিন আগে ধৌলাগিরি আরোহণে বেড়িয়েছিলেন এভারেস্ট জয়ী এই পর্বতারোহী। বাইশে মে বেস ক্যাম্প থেকে রওনা হওয়ার পর থেকেই তাঁর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না।
বসন্ত সিংহ রায়ের সঙ্গে আরও তিন গিয়েছিলেন। তাঁরা  হলেন দেবাশিস বিশ্বাস, প্রেমবা শেরপা এবং মলয় মুখার্জি। এরমধ্যে মলয় মুখার্জি তিন নম্বর ক্যাম্পে নেমে এসেছেন বলে জানা গেছে। দেবাশিস বিশ্বাস চার নম্বর ক্যাম্পে রয়েছেন। 
মলয় মুখার্জি তিন নম্বর ক্যাম্পে নেমে এসেছেন বলে জানা গেছে। দেবাশিস বিশ্বাস চার নম্বর ক্যাম্পে রয়েছেন। প্রেমবা শেরপা এবং বসন্ত সিংহ রায়েরই খোঁজ পাওয়া যাচ্ছিল না। যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়ছেন মুখ্যমন্ত্রী তাঁদের উদ্ধারের ব্যাপারে বিদেশমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেন।
তারপরই বিদেশমন্ত্রক নেপাল সরকারের সঙ্গে যোগাযোগ করলে উদ্ধার কাজ শুরু হয়। তাঁদের খোঁজে হেলিকপ্টার পাঠিয়েছিল নেপাল সরকার। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছতে পারছিল না।



First Published: Friday, May 24, 2013 - 20:35


comments powered by Disqus