সেনা হত্যা `অমার্জনীয়`, পাকিস্তানকে কড়া বার্তা সেনাপ্রধানের

Last Updated: Monday, January 14, 2013 - 12:57

`নৃশংস`। জম্মু-কাশ্মীর সীমান্তে পাক সেনার হাতে দুই জওয়ানের মৃত্যু ও তাঁদের একজনের শিরোচ্ছেদ করার ঘটনায়, ঠিক এই ভাষাতেই কড়া প্রতিক্রিয়া জানালেন সেনাপ্রধান বিক্রম সিং। সোমবার তিনি জানান, "বর্বোরোচিত ভাবে ওই সৈনিকের অঙ্গহানি করা হয়েছে।" দু`দেশের দ্বিপাক্ষিক সমর্কের ক্ষেত্র এই ধরনের ঘটনা নীতিবিরোধী বলে মন্তব্য করেছেন সেনাপ্রধান।
আজই পুঞ্চ সেক্টরে সীমান্ত বৈঠকে বসতে চলেছে ভারত-পাকিস্তান। ব্রিগেডিয়ার পর্যায়ের এই বৈঠকে তিক্ততা প্রশমিত হওয়ার আশা করছেন কূটনৈতিকরা। ঠিক তাঁর কয়েক ঘণ্টা আগে সীমান্তের অশান্ত পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন সেনাপ্রধান। তিনি বলেন, "এই ঘটনায় শান্তি চুক্তির নীতি লঙ্ঘিত হয়েছে। আমরা আমাদের অবস্থান পাকিস্তানের কাছে স্পষ্ট করেছি।" পুঞ্চ সীমান্তে মৃত দুই জওয়ানের পরিবারের প্রতিও সমবেদনা জানান তিনি।
এ দিন এক সাংবাদিক বৈঠকে সেনাপ্রধান বিক্রম সিং জানিয়ছেন, লান্স নায়ক হেমরাজ সিংয়ের শরীররে বাকি অংশ ফিরিয়ে আনার জন্য দু`দেশের ডিজিএমও স্তরে কথা বলা হচ্ছে। ভারত সরকারের তরফেও বিষয়টি ইসলামাবাদের গোচরে আনা হয়েছে বলে জানিয়েছেন বিক্রম সিং। গোটা ঘটনাটি পূর্ব পরিকল্পিত ভাবেই ঘটেছে বলে দাবি করেছেন সেনা প্রধান।



First Published: Monday, January 14, 2013 - 12:57


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja