সপাকে আক্রমণের মাসুল, কুর্শি খোয়াতে পারেন বেণী প্রসাদ

Last Updated: Saturday, March 30, 2013 - 12:26

মুলায়মের দলকে আক্রমণের জেরে কুর্শি হারাবার পথে কেন্দ্রীয় মন্ত্রী বেণী প্রসাদ বর্মা। শনিবার সমাজবাদী পার্টি সূত্রে দাবি সংসদে বাজেট অধিবেশন শেষ হওয়ার আগেই বেণী প্রসাদ বর্মাকে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়ার আশ্বাস মিলেছে কংগ্রেসের পক্ষ থেকে।
আজ সমাজবাদী পার্টিকে নতুন করে আক্রমণ করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বেণী প্রসাদ বর্মার। আগামী লোকসভা নির্বাচনে সাকুল্যে ৪টি আসন পাবে মুলায়েম সিংয়ের দল। আর তা দিয়েই দলের `শেষ যাত্রা` শুরু হবে বলে শনিবার মন্তব্য করেন বেণী প্রসাদ।
কিছু দিন আগেই যাদব পরিবারের বিরুদ্ধে কড়া সমালোচনা শানিয়েছিলেন এই মন্ত্রী। মুলায়েম সিংয়ের সঙ্গে সন্ত্রাসবাদীদের যোগাযোগের অভিযোগ তুলে তাঁর চ্যালেঞ্জ ছিল, উত্তর প্রদেশের ৮০টি আসনে সপার বিরুদ্ধে প্রার্থী দেবে কংগ্রেস। এবং ৪০টি আসনে তাঁদের জয় নিশ্চিত বলে দাবি করেন বর্মা। এ দিন বালামপুরে কংগ্রেস নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বেণী প্রসাদ বর্মা সাংবাদিকদের বলেন, "আমরা বিজেপিকে ১০টির বেশি আসন দেব না। বহিনজীর (মায়াবতী) দল পাবে ৩৬টি আসন। আর আপনারা যাঁর কথা বলছেন (সপা) তাঁরা ৪টি আসন পাবে।" আসন্ন লোকসভা নির্বাচনে কংগ্রেসের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হলে বেণী প্রসাদ একথা জানান।
বিপদের সময় মুলায়ম বর্তমানে কংগ্রেসের বড় ভরসা। সুযোগ বুঝে কংগ্রেসের সঙ্গে নরম-গরম সম্পর্ক রাখছেন মুলায়ম সিং। কেন্দ্রে সরকার টিকিয়ে রাখতে মুলায়মকে কোনভাবেই চটাতে চাইছেন না কংগ্রেসের থিঙ্ক ট্যাঙ্ক। ঠিক এখনই কেন্দ্রীয় ইস্পাতমন্ত্রী এহেন কটাক্ষে অস্বস্তিতে কংগ্রেস। যদিও আগেও মুলায়েম সিংয়ের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জন্য দলের চাপের মুখে ঢোক গিলতে হয়েছিল বেণীকে। এবার হয়ত হারাতে হবে মন্ত্রী তকমাটাই।



First Published: Saturday, March 30, 2013 - 20:02


comments powered by Disqus