যুবিকে শুভেচ্ছাবার্তা `২৪ ঘণ্টা`র

যুবিকে শুভেচ্ছাবার্তা `২৪ ঘণ্টা`র

যুবিকে শুভেচ্ছাবার্তা `২৪ ঘণ্টা`রঅসুস্থতার ইঙ্গিত পাওয়া গিয়েছিল বিশ্বকাপের সময়েই। কিন্তু অদম্য মনের জোরে খেলেছিলেন বিশ্বকাপে। ৩৬২ রান ও ১৫টি উইকেট, গড় ৯০.৫০। অনবদ্য পারফরম্যান্স। বিশ্বকাপে `ম্যান অফ দ্য সিরিজ`-এর খেতাব উঠল যুবরাজ সিং-এর হাতেই। তখনও ক্রিকেট বিশ্ব জানে না, মারণব্যাধিতে আক্রান্ত যুবি। ২০১১-র নভেম্বরের শেষ দিকে জানা গেল, ফুসফুসে টিউমার হয়েছে যুবরাজ সিং-এর। চিকিত্‍সা চলছে। টিউমারের আকার `গল্ফ বল`-এর মতো। ইংল্যান্ডে গেলেন চিকিত্‍সার জন্য।

প্রাথমিক ভাবে একটি রিপোর্টে বলা হয়, যুবরাজের টিউমার ম্যালিগন্যান্ট নয়। শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন তিনি। যুবরাজও জানান, খুব তাড়াতাড়িই তিনি মাঠে ফিরছেন। তবে যুবরাজের সাম্প্রতিক কিছু টুইট-এ আশঙ্কা দানা বাঁধছিল সকলের মনেই। একটি টুইট-এ যুবি জানান, নিজেকে অনুপ্রেরণা দিতে তিনি বিখ্যাত সাইকেলিস্ট ল্যান্স আর্মস্ট্রং-এর আত্মজীবনী `মাই জার্নি ব্যাক টু লাইফ` পড়ছেন। তাহলে কী যুবরাজের টিউমার ম্যালিগন্যান্ট?

আশঙ্কা সত্যি হল গত রবিবার। যুবরাজের ফিজিও যতীন চৌধুরি জানালেন, ক্যানসার হয়েছে যুবির। বোস্টনে কেমোথেরাপি চলছে। তবে প্রথম পর্যায় রয়েছে, তাই দ্রুত সেরে উঠবেন। সোমবার বোস্টনে যুবরাজের চিকিত্‍সার জন্য গঠিত প্যানেল জানিয়েছে, ১০ সপ্তাহের মধ্যেই যুবরাজ পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।
কেমোথেরাপিতে এখন অনেকটাই ভালো আছেন তিনি। যুবরাজের চিকিত্সার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া দফতর। টুইটারে ক্রীড়ামন্ত্রী অজয় মাকেন যুবরাজের দ্রুত আরোগ্য কামনা করেছেন। মাকেন তার দফতরের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন, যুবরাজের কি ধরণের সাহায্য দরকার, তা খোঁজ নিতে। ভারত সরকারের পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডও যুবরাজকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

আর রয়েছে আপামর দেশবাসীর প্রার্থনা। যুবির আরগ্য কামনায় কোথাও কোথাও পুজো, যজ্ঞের আয়োজনও করেছেন যুবি ভক্তরা। কর্কট-কামড় সামলে ফের মাঠে ফিরবেনই যুবি। যে ভাবে ফিরেছেন ৭ বার `ট্যুর দে ফ্রান্স` জয়ী আর্মস্ট্রং। ফিরেছেন ফুটবলার এরিক আবিদাল, ক্রিকেটার সাইমন ও ডোনেল। আশা-আশঙ্কায় দেশবাসী। তাঁর আরোগ্য কামনা করছি আমরা সবাই।

যুবিকে আপনার শুভেচ্ছাবার্তা পাঠান নীচের `কমেন্ট সেকশন`-এ।








First Published: Tuesday, February 21, 2012, 21:32


comments powered by Disqus