পর্ন সাইট খুললেই বাজছে ভজন!

আপনি তো অবাক! ভাবছেন এটা আবার কী! এমনটা তো কখনও হয়নি। এটা ঠিক যে এখনও হয়নি, তবে খুব শীঘ্রই এবার এমন হতে পারে।

Updated By: Nov 16, 2017, 04:44 PM IST
পর্ন সাইট খুললেই বাজছে ভজন!

নিজস্ব প্রতিবেদন: মোবাইল খুলতেই দেখলেন, বন্ধু একটা হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠিয়েছে। তারপর সেই মেসেজ খুলতেই ফোনের তারস্বরে বাজতে শুরু করল "হর হর মহাদেব...হর হর মহাদেব"! আপনি তো অবাক! ভাবছেন এটা আবার কী! এমনটা তো কখনও হয়নি। এটা ঠিক যে এখনও হয়নি, তবে খুব শীঘ্রই এবার এমন হতে পারে।

কিন্তু এসবের মানে কী?

মোবাইলে যখনই 'আপত্তিকর' সাইট খুলতে গেলে বা অশ্লীল অডিও, ভিডিও, ছবি ইত্যাদি মেসেজ হিসাবে আসলে ফোনে বেজে উঠবে "হর হর মহাদেব" ভজন। আপনার ফোনে যদি অন্য কেউও অশ্লীল কিছু খুলতে যায়, তাহলেও বাজবে এই 'বিশুদ্ধ ধর্মীয়' গান! আর এই ব্যবস্থাটা করেছেন বেনারস হিন্দু ইউনিভার্সিটির একদল গবেষক।

আরও পড়ুন: বিবাহবহির্ভূত সম্পর্কের অভিযোগ, ল্যাম্প পোস্টে যুবককে বেঁধে ৫ টাকা জরিমানা আদায় করল জনতা



বিষয়টি ঠিক কী?

হর হর মহাদেব নামে একটি অ্যাপ তৈরি করেছেন মেডিক্যাল সায়ান্স অফ বেনারস হিন্দু ইউনিভার্সিটির স্নায়ুরোগ বিশেষজ্ঞ বিজয়নাথ মিশ্র এবং তাঁর দল। মূলত বিভিন্ন পর্ন ওয়েবসাইট ও অশ্লীল ছবি, ভিডিও ইত্যাদি ব্লক করে দেবে এই অ্যাপ।

আরও পড়ুন: ব্র্যান্ড ফ্যাক্টরিতে ঢুকতে গেলে এবার কাটতে হবে টিকিট!

 কীভাবে কাজ করবে এই অ্যাপ?

মোবাইলে একবার এই অ্যাপ ডাউনলোড করলেই কেল্লাফতে! যখন মোবাইলে কেউ অশ্লীল ভিডিও খুলতে যাবেন, তখনই বেজে উঠবে ভজন।  ৩মাস ধরে তৈরি হয়েছে এই হর হর মহাদেব অ্যাপ। প্রায় ৩,৮০০ টি সাইট ব্লক করতে সক্ষম এই অ্যাপ। পরবর্তীকালে এই অ্যাপটিকে আপগ্রেড করা হবে। বিজয়নাথ জানিয়েছেন, '' প্রত্যেকে যাতে নির্ভয়ে ইন্টারনেট সার্ফ করতে পারেন, তার জন্য ওয়েবসাইট ব্লকার ও ইন্টারনেট ফিল্টারিং ব্যবস্থাও তৈরি করেছি।''

.