অপমানের জবাব দিলেন বিগ বি!

আগামী কাল শনিবার নরেন্দ্র মোদীর সরকারের দু'বছর পূর্তি অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের মতো 'পানামা-যোগ' রয়েছে এমন এক ব্যক্তিকে কেন সঞ্চালনার দায়িত্ব দেওয়া হল তা নিয়ে বিতর্কিত প্রশ্ন তুলেছিলেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা।

Updated By: May 27, 2016, 08:10 PM IST
অপমানের জবাব দিলেন বিগ বি!

ওয়েব ডেস্ক: আগামী কাল শনিবার নরেন্দ্র মোদীর সরকারের দু'বছর পূর্তি অনুষ্ঠানে অমিতাভ বচ্চনের মতো 'পানামা-যোগ' রয়েছে এমন এক ব্যক্তিকে কেন সঞ্চালনার দায়িত্ব দেওয়া হল তা নিয়ে বিতর্কিত প্রশ্ন তুলেছিলেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা।

রণদীপ বলেছিলেন,"ক্ষমতায় আসার আগে মোদীজি কালো টাকার প্রত্যেক কারবারিকে শাস্তির প্রতিশ্রুতি দিয়েছিলেন। বিদেশে টাকা পাচারে অভিযুক্ত একজনকে সরকারের দু'বছর পূর্তি অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী কি বার্তা দিলেন?"  তাঁর মতে এই ঘটনা পানামা কান্ডে অমিতাভের বিরুদ্ধে তদন্তকে প্রভাবিত করতেই পারে।

আর ঠিক তার পরেই একটি ইংরেজি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিগ বি জানান, ''ওই অনুষ্ঠান সঞ্চালনা করবেন অভিনেতা আর মাধবন, আমি নই।'' তারপর আরও যোগ করেন,"(ওই অনুষ্ঠানের) 'বেটি বাঁচাও, বেটি পড়াও' অংশটুকুর দায়িত্ব আমায় দেওয়া হয়েছে। আমি রাষ্ট্রপুঞ্জের কন্যাসন্তান প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও।"

অমিতাভ তাঁর এই নম্র অথচ দৃঢ় উত্তরের মাধ্যমেই কংগ্রেস মুখপাত্রের তথ্যগত ত্রুটি ধরিয়ে দিয়েছেন। প্রসঙ্গত, এই পানামা বিতর্কের জেরেই 'ব্যাঘ্র সংরক্ষণ প্রকল্প'-এর ব্র্যান্ড দূতের পদ থেকে অমিতাভকে সরানোর দাবি তুলেছিল মহারাষ্ট্র প্রদেশ কমগ্রেস। কিন্তু এভাবে কেন্দ্রীয় ভাবে এই প্রথম অমিতাভকে আক্রমণ করা হল কংগ্রেসের পক্ষ থেকে।

তবে গোটা ঘটনায় প্রবীন এই কিংবদন্তী অভিনেতা পাশে পেয়েছেন নেটিজেনদের একটা বড়ো অংশকে যারা কংগ্রেসকে তাদের নিজেদের একাধিক কেলেঙ্কারির কথা মনে করিয়ে দিয়েছেন।

.