বাবার সঙ্গে দল নিয়ে বিরোধ, দেশ ছাড়লেন বিলাওয়াল

বাবার সঙ্গে দল নিয়ে বিরোধ, দেশ ছাড়লেন বিলাওয়াল

বাবার সঙ্গে দল নিয়ে বিরোধ, দেশ ছাড়লেন বিলাওয়ালবাবার আসিফ আলি জারদারির সঙ্গে রাজনৈতিক বিরোধের জেরে পাকিস্তান ছাড়লেন বিলাওয়াল ভুট্টো। ফলে আগামী সাধারণ নির্বাচনে এই স্টারকে বাদ দিয়েই প্রচারে নামবে পিপিপি। আপাতত তিনি দুবাইয়ের উদ্দেশে রওনা দিয়েছেন।

পাকিস্তান পিপলস পার্টির সদ্য নির্বাচিত প্যাট্রন ইন চিফ বিলাওয়ালের সঙ্গে বেশ কিছুদিন ধরেই প্রেসিডেন্ট জারদারি ও তাঁর বোন ফারিয়াল তালপুরের সঙ্গে মতনৈক্য চলছিল। মূলত জঙ্গি নাশকতা, শিয়াদের উপর জাতিগত হামলা এবং সর্বোপরি মে মাসের সাধারণ নির্বাচনে প্রার্থী তালিকা গঠন নিয়ে বিরোধ চরমে ওঠে। সূত্রে খবর, বিলাওয়াল ভুট্টোর মতে মালালা ইউসুফজাহি ইস্যুতে এবং কুয়েটাতে শিয়া অধ্যুষিত অঞ্চলে পরপর তিনটি বিস্ফোরণের জেরে নিহত ২৫০ জনের ঘটনায় প্রয়োজন মতো কঠোর পদক্ষেপ নেয়নি তাঁর দল। তাঁর এই মত তিনি তার বাবাকেও স্পষ্ট জানিয়েছেন বলে খবর।

দেশের যুব সম্প্রদায়ের প্রতি দলের মনোভাব নিয়েও ক্ষুণ্ণ হন বিলাওয়াল।

বিলাওয়ালের আকস্মিক প্রস্থান স্বভাবতই বিপাকে ফেলেছে পিপিপিকে। ভুট্টো পরিবারের নিজস্ব ভোট টানার পাশাপাশি, তাঁর ইমেজকে কাজে লাগিয়ে যুব সম্প্রদায়ের একাংশেরও ভোট টানতে পারত পিপিপি। দলের তরফ থেকে অবশ্য তাঁর অনুপস্থিতিকে `নিরাপত্তাজনিত কারণ` হিসেবে ব্যাখ্যা দেওয়া হয়। তাঁর অনুপস্তিতিতে আগামী ভোটে দলকে নেতৃত্ব দেবেন ইয়ুসুফ রাজা গিলানি।

First Published: Tuesday, March 26, 2013, 15:29


comments powered by Disqus