উত্তর প্রদেশে বিজেপির আক্রমণে দিশেহারা অখিলেশ সরকার

বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে মথুরাকাণ্ড নিয়ে রাজনৈতিক হিসাবনিকাশ শুরু করে দিল বিজেপির শীর্ষ নেতৃত্ব। উত্তরপ্রদেশে যাদবরাই সপা-র মূল ভোটব্যাঙ্ক। সেকারণে যাদব ইস্যুতেই ক্ষমতাসীন দলকে কোণঠাসা করতে তত্‍পর বিজেপি। বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, জওহরবাগের আন্দোলনে সরাসরি মদত দিয়েছেন অখিলেশের কাকা ও  রাজ্যের মন্ত্রী শিবপাল যাদব। কারণ শিবপাল নিজেই বাবা জয় গুরুদেবের শিষ্য। যাদব-বিরোধী  মনোভাবকে  উস্কে দিতে একগুচ্ছ অভিযোগ এনেছেন বিজেপির রাজ্য সভাপতি কেশব প্রসাদ মৌর্য।

Updated By: Jun 4, 2016, 10:24 PM IST
উত্তর প্রদেশে বিজেপির আক্রমণে দিশেহারা অখিলেশ সরকার

ওয়েব ডেস্ক: বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে মথুরাকাণ্ড নিয়ে রাজনৈতিক হিসাবনিকাশ শুরু করে দিল বিজেপির শীর্ষ নেতৃত্ব। উত্তরপ্রদেশে যাদবরাই সপা-র মূল ভোটব্যাঙ্ক। সেকারণে যাদব ইস্যুতেই ক্ষমতাসীন দলকে কোণঠাসা করতে তত্‍পর বিজেপি। বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, জওহরবাগের আন্দোলনে সরাসরি মদত দিয়েছেন অখিলেশের কাকা ও  রাজ্যের মন্ত্রী শিবপাল যাদব। কারণ শিবপাল নিজেই বাবা জয় গুরুদেবের শিষ্য। যাদব-বিরোধী  মনোভাবকে  উস্কে দিতে একগুচ্ছ অভিযোগ এনেছেন বিজেপির রাজ্য সভাপতি কেশব প্রসাদ মৌর্য।

যাদব ভোটব্যাঙ্ক অটুট রাখতে রাজ্য পুলিসে বহু যাদব যুবককে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে। এ বিষয়ে সরাসরি মদত দিয়েছেন মুখ্যমন্ত্রী ও তাঁর পরিবার। সরকারি মদতে বেড়ে ওঠা যাদব আন্দোলনই এখন বুমেরাং হয়ে হুল ফোটাচ্ছে রাজ্য প্রশাসনকে।

বৃহস্পতিবার পুলিসের ওপর হামলার মূল হোতা রামবৃক্ষ যাদবের সঙ্গে উঠে আসে বাবা জয় গুরুদেবের নামও। নব্বইয়ের দশকে রাজনৈতিক মাইলেজ পাওয়ার আপ্রাণ চেষ্টা চালান গুরুদেব। কিন্তু অঙ্কুরেই তা বিনষ্ট হয়। দুহাজার বারোয় বাবার মৃত্যুর পর তাঁর সম্পত্তি দখলে  মাঠে নামেন রামবৃক্ষ। সশস্ত্র এবং হিংসাত্মক আন্দোলনের মধ্য দিয়ে মথুরায় এক ভিন্ন রাজনৈতিক সিস্টেম গড়ে তোলার চেষ্টা শুরু করে রামবৃক্ষ। সেই সময় মুলায়ম সিং যাদব তাকে সরাসরি মদত দেন বলে অভিযোগ। সরকারি মদত পেয়ে  নিজেকে মথুরার অবিসংবাদী শাহেনশা বলেও ভাবতে শুরু করে নিজেকে। যদিও রামবৃক্ষের বেড়ে ওঠা শক্তি সম্পর্কে নীরবই ছিল সপা সরকারের প্রশাসন। বিজেপির অভিযোগ, এখন সপা নেতৃত্বকে তারই খেসারত দিতে হচ্ছে। রামবৃক্ষকে হন্যে হয়ে খুঁজছে পুলিস।

.