মুজফ্ফরনগর হিংসায় উস্কানির অভিযোগে অভিযুক্ত দুই দলীয় বিধায়ককে সম্মান জানাল বিজেপি

Last Updated: Thursday, November 21, 2013 - 20:35

মুজফ্ফরনগর ইস্যু ঝুঁকির তাসটা শেষপর্যন্ত খেলেই ফেলল বিজেপি। হিংসার সময় উস্কানির অভিযোগ ছিল যে দুই বিধায়কের বিরুদ্ধে, আজ তাদেরই সম্মান জানালো দল। আর সেটাও আগ্রায়। আজ যেখানে সমাবেশ করলেন নরেন্দ্র মোদী। প্রধান বিরোধী দলকে আক্রমণের এই সুযোগ হাতছাড়া করেনি কংগ্রেস।
 
বিশাল সমাবেশে যাদের সম্মান জানানো হল, তারা বিজেপির দুই বিধায়ক। সঙ্গীত সোম আর সুরেশ রানা। কিন্তু, এত ঘটা করে তাদের সম্মান জানানোর কারণটা কী?
 
বিজেপি মুখপাত্র যেটা বললেন সেটা একটা অংশ। কিন্তু, যেটা বললেন না সেটা হল, মুজফ্ফরনগরের ঘটনায় এই দুই বিধায়ককেই গ্রেফতার করা হয়েছিল। ছিল উসকানি দেওয়ার অভিযোগ। পরে অবশ্য জামিনে ছাড়া পেয়ে গিয়েছেন। তাই, সুরটা একটু চড়াতে দেরি করেনি বিজেপি।
 
কিন্তু, বিতর্ক শুধু দুই বিধায়ককে সম্মান জানানো নিয়েই না। বিতর্ক মাথাচাড়া দিয়েছে যে মঞ্চে তাদের সম্মান জানানো হল, তা নিয়েও। কারণ, ওই মঞ্চেই কিছুক্ষণ পর বক্তৃতা করেছেন নরেন্দ্র মোদী। প্রধান বিরোধী দলকে কোণঠাসা করার এই সুযোগটা কোনওভাবেই হাতছাড়া করেনি কংগ্রেস।
মুজফ্ফরনগরের ঘটনায় বিজেপির ভূমিকা নিয়ে মন্তব্য করে অস্বস্তিতে পড়েছিলেন রাহুল গান্ধী। এবার উত্তরপ্রদেশের মাটিতে সোনিয়া পুত্রকে টেক্কা দিতেই কি মোদীর মঞ্চে দুই বিতর্কিত বিধায়ককে সম্মান জানালো বিজেপি?



First Published: Thursday, November 21, 2013 - 20:35


comments powered by Disqus