কেজরিওয়ালের বিরুদ্ধে বিজেপির প্রার্থী কিরণ বেদী! মোদীর বিরুদ্ধে দাঁড়াবেন অবরিন্দ!

একই দিনে দুটো খবর। দুটো খবরই বেশ চমকপ্রদ। দুটোর বিষয় একই। দুটোর সঙ্গেই জড়িয়ে তিনটে নাম। অরবিন্দ কেজরিওয়াল তাতে কমন।

Updated By: Mar 2, 2014, 07:34 PM IST

একই দিনে দুটো খবর। দুটো খবরই বেশ চমকপ্রদ। দুটোর বিষয় একই। দুটোর সঙ্গেই জড়িয়ে তিনটে নাম। অরবিন্দ কেজরিওয়াল তাতে কমন।

বিজেপি যখন ঠিক করছে অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ভোট দাঁড় করানো হবে কিরণ বেদীকে। তখন আম আদমি পার্টি কার্যত ঠিক করে ফেলেছে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হবেন অরবিন্দ কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে ভোটে লড়তে পারেন তাঁর একদা সহযোদ্ধা কিরণ বেদী। এমন একটা জল্পনা শুরু হয়। কিরণ বেদীর সঙ্গে বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠক হতে পারে, এমন একটা খবরের পরেই শুরু হয়েছে জল্পনা। শোনা যাচ্ছে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হিসাবে সমর্থনের পর প্রাক্তন এই আইপিএস অফিসারকে দলে পেতে ঝাঁপিয়েছে বিজেপি। কিরণ নাকি প্রাথমিকভাবে জানিয়েছেন তিনি বিজেপিতে যোগদানের বিষয়ে ভেবে দেখবেন।

বিজেপি চাইছে দিল্লিতে যে কেন্দ্রে কেজরিওয়াল প্রার্থী হবেন সেখান থেকেই জানো ভোটে লড়েন কিরণ বেদী। তবে বিষয়টা এখনও আলোচনার স্তরে আছে। এর আগে কিরণ বলেছিলেন, আমার কাছে দেশ সবার আগে। স্থায়ী, সুনিয়ন্ত্রিত, সুশাসিত, ভারত। একজন স্বাধীন ভোটার হিসাবে আমার ভোট `নমো`-এর জন্য।`` এর আগেও গত বছর আমেদাবাদের এক জনসভায় গুজরাতের মুখ্যমন্ত্রীর উন্নয়নের প্রশংসা করে কিরণ বেদী মন্তব্য করেছিলেন ``মোদী প্রধানমন্ত্রী পদে মনোয়ন দেশের জনসাধারণকে ঠিকটা বেছে নিতে সাহায্য করবে।``

এদিকে, সূত্রের খবর, নরেন্দ্র মোদী বারাণসী লোকসভা কেন্দ্র থেকে ভোটে দাঁড়ালে অরবিন্দ কেজরিবালও ওখানে তাঁর বিরুদ্ধে প্রার্থী হতে পারেন। কানপুরের সমাবেশে কেজরিওয়াল বলেন, তাঁর দল এবারের লোকসভা ভোট অন্তত ১০০টি আসন পাবে। আপ-এর সমর্থন ছাড়া কেন্দ্রে কোনও দল বা ফ্রন্ট পরবর্তী সরকার গড়া সম্ভব হবে না বলে দাবি করেন কেজরিবাল। বলেন, কংগ্রেসের চেয়ে বেশি আসন পাব আমরা দেশের চেহারা বদলে দেব আপ।

.