নীতীশকে প্রত্যাখান অন্য মোদীর

Last Updated: Saturday, June 15, 2013 - 12:05

এনডিএ জোটে থাকার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আজ পাটনায় বৈঠকে বসেছিলেন জেডিইউ শীর্ষ নেতৃত্ব। গতকাল পাটনা বিমানবন্দরে জেডিইউ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বক্তব্যে ছিল ভাঙনের স্পষ্ট ইঙ্গিত। আগামিকাল বৈঠকের শেষে বিজেপির সঙ্গে গাঁটছড়া ভাঙার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে জেডিইউ, এমনটাই মনে করছে রাজনৈতিকমহল। যদিও জেডিইউ প্রধান শরদ যাদব বিজেপির সঙ্গে সম্পর্কে ইতি টানার প্রসঙ্গে ধীরে চলো নীতিই নিয়েছেন।
নীতীশকুমারের প্রস্তাব অনুসারে আজ সকালে তাঁর সঙ্গে বৈঠকে বসার কথা ছিল রাজ্যের উপ মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা সুশীল মোদীর৷ কিন্তু সেই প্রস্তাবে সাড়া দেননি তিনি। বিহার বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, বৈঠকে যাচ্ছেন না মোদী৷
দলীয় স্তরে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে গতকাল জানিয়েছেন তিনি। বিহারে বিজেপি নেতারা  জেডিইউয়ের বিরুদ্ধেই ঘর ভাঙার অভিযোগ এনেছেন। বিজেপির মন্ত্রীদের সতেরো তারিখ পর্যন্ত পাটনা ছেড়ে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বে এখনও জেডিইউয়ের সঙ্গে জোট টিকিয়ে রাখার ব্যাপারে আশাবাদী। যদিও মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ডাকা বৈঠকে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছেন বিজেপি নেতা তথা বিহারে এনডিএ আহবায়ক নন্দ কিশোর যাদব।  



First Published: Saturday, June 15, 2013 - 22:01


comments powered by Disqus