বৌদ্ধগয়া ইস্যুতে রাজ্য নয়, কেন্দ্রকেই দুষল বিজেপি

Last Updated: Tuesday, July 9, 2013 - 23:04

বৌদ্ধগয়ার মহাবোধি মন্দিরে বিস্ফোরণের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল বিহার পুলিস। যাদের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে, তারা প্রত্যেকেই ওই মন্দিরের কর্মী। ঘটনার পর থেকেই তারা নিখোঁজ। এদিকে আজ বৌদ্ধগয়ায় যান বিজেপি সভাপতি রাজনাথ সিং এবং বিজেপি নেতা অরুণ জেটলি। তাত্‍পর্যপূর্ণভাবে দুজনের কেউই নীতীশ কুমার সরকারের বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি। বরং নিরাপত্তা ইস্যুতে দুষেছেন কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে।
বৌদ্ধগয়ার মহাবোধি মন্দিরে বিস্ফোরণের তদন্তে বিশেষ এগোতে পারেনি বিহার পুলিস। পুলিসি ব্যর্থতা নিয়ে প্রশ্ন ওঠায় শুরু হয়েছে নানা জল্পনা। বিহার পুলিসের হাত থেকে তদন্তভার কেড়ে নিয়ে সেই দায়িত্ব দেওয়া হতে পারে এআইএকে,  এমন সম্ভাবনার কথাও শোনা যাচ্ছে । এসবের মধ্যেই মঙ্গলবার ছজনের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে বিহার পুলিস। সন্দেহভাজনদের প্রত্যেকেই মহাবোধি মন্দিরের কর্মী। বিস্ফোরণকাণ্ডের পর থেকেই তাদের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না । পুলিসের একটি সূত্রের দাবি, ইতিমধ্যেই তিন সন্দেহভাজনকে সনাক্ত করা হয়েছে। তাদের খোঁজে বিহার পুলিসের একটি দল একাধিক এলাকায় রওনা হয়ে গিয়েছে। সোমবারই এনএসএ-র তরফে ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হয়। ফুটেজে বছর পঁচিশের দুই যুবক-যুবতী  এবং বছর তিরিশের এক ব্যক্তিকে বিস্ফোরণস্থলের আশপাশে দেখা গেছে।
  
বিস্ফোরণের পর বাড়ানো হয়েছে মন্দিরের নিরাপত্তা। তবে কি লোকসভা ভোটের কথা মাথায় রেখে নীতীশ কুমারের জন্য দরজা পুরোপুরি বন্ধ করতে চাইছেন না বিজেপির শীর্ষ নেতৃত্ব? বিহারে এসে সেই ইঙ্গিতই কি রেখে গেলেন রাজনাথ সিংরা?   
 
 



First Published: Tuesday, July 9, 2013 - 23:04


comments powered by Disqus