মোদীর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রকাশ বিজেপির, জাল বলল আপ

কয়েক দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে প্রশ্ন তোলেন অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি করেন প্রধানমন্ত্রীর সব ডিগ্রি নকল। প্রধানমন্ত্রী নাকি কখনও দিল্লি ইউনিভার্সিটিতে ভর্তিই হননি, ডিগ্রি কোথায় থেকে আসবে। সোমবার আপ প্রধানের এই দাবিরই জবাব দিলেন অমিত শাহ। সাংবাদিক সম্মেলন করে প্রকাশ করেন প্রধানমন্ত্রীর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি ও মার্কশিট। 

Updated By: May 9, 2016, 06:19 PM IST
মোদীর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রকাশ বিজেপির, জাল বলল আপ

ওয়েব ডেস্ক: কয়েক দিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে প্রশ্ন তোলেন অরবিন্দ কেজরিওয়াল। তিনি দাবি করেন প্রধানমন্ত্রীর সব ডিগ্রি নকল। প্রধানমন্ত্রী নাকি কখনও দিল্লি ইউনিভার্সিটিতে ভর্তিই হননি, ডিগ্রি কোথায় থেকে আসবে। সোমবার আপ প্রধানের এই দাবিরই জবাব দিলেন অমিত শাহ। সাংবাদিক সম্মেলন করে প্রকাশ করেন প্রধানমন্ত্রীর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি ও মার্কশিট। 

প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে এভাবে প্রশ্ন তোলার জন্য অরবিন্দ কেজরিওয়ালকে প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেন বিজেপি নেতা। এই সাংবাদিক সম্মেলনের ঘন্টা খানেকের মধ্যেই পাল্টা সাংবাদিক বৈঠক করে আপ। আপ নেতা আশুতোষ বলেন, 'অমিত শাহ ভগবান নন যে তিনি এসে কোনও ডিগ্রি দেখাবেন আর তা আসল বলে মেনে নিতে হবে।' তিনি আরও জানান, অমিত শাহ প্রধানমন্ত্রীর যে মার্কশিট দেখিয়েছেন সেখানে ১৯৭৭ সালের উল্লেখ রয়েছে কিন্তু সার্টিফিকেটে রয়েছে ১৯৭৮ সাল। শুধু তাই নয়, মার্কশিটে নাকি রয়েছে আলাদা নামও। মার্কশিটে রয়েছে নরেন্দ্র কুমার দামোদর দাস মোদী কিন্তু ডিগ্রিতে লেখা রয়েছে নরেন্দ্র দামোদর দাস মোদি। আপের মতে এই অসামঞ্জস্যই ডিগ্রির নকল হওয়ার প্রমাণ। এই বিতর্কে কেজরিওয়ালের টুইট

 

.