আপাত স্বস্তি, তিস্তা সিতলভড়কে অন্তর্বর্তীকালীন সুরক্ষা বম্বে হাইকোর্টের

 বম্বে হাইকোর্টের নির্দেশে আপাতত আগামী দু'সপ্তাহের মধ্যে অন্তত গ্রেফতারির সম্মুখীন হতে হচ্ছে না এই সমাজকর্মী ও তাঁর স্বামী জাভেদ আনন্দকে।

Updated By: Jul 24, 2015, 09:41 PM IST
 আপাত স্বস্তি, তিস্তা সিতলভড়কে অন্তর্বর্তীকালীন সুরক্ষা বম্বে হাইকোর্টের

ওয়েব ডেস্ক: তিস্তা সিতলভড়ের আগাম জামিনের আবেদনে সাড়া দিল বম্বে হাইকোর্ট। বম্বে হাইকোর্টের নির্দেশে আপাতত আগামী দু'সপ্তাহের মধ্যে অন্তত গ্রেফতারির সম্মুখীন হতে হচ্ছে না এই সমাজকর্মী ও তাঁর স্বামী জাভেদ আনন্দকে। বম্বে হাইকোর্টের নির্দেশে অন্তর্বর্তীকালীন সুরক্ষা পাচ্ছেন দু'জনেই।

আজ প্রথমে মুম্বইয়ে সিবিআই বিশেষ আদালতে খারিজ হয়ে যায় সমাজকর্মী তিস্তা সিতলভড়ের আগাম জামিনের আবেদন। একই সঙ্গে খারিজ হয় তাঁর স্বামী জাভেদ আনন্দের জামিনের আবেদনও। ফলে মুহূর্তে প্রশস্ত হয়ে যায় তিস্তার গ্রেফতারির পথ।

এই রায়ের পরেই বম্বে হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানিয়ে ছিলেন এই সমাজকর্মীর আইনজীবী। সেখানে গৃহীত হয়েছে আবেদন।

ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্টের অধীনে তিস্তা সিতলভড় ও তাঁর স্বামী সহ আরও কয়েক জনের বিরুদ্ধে প্রতারণা ও আর্থিক নয়ছয়ের অভিযোগ এনেছে সিবিআই। অভিযোগ বিদেশী অনুদানের ক্ষেত্রে বেআইনি পথ অবলম্বন করেছে তিস্তার এনজিও সবরঙ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ভুয়ো বিদেশী সংস্থার কাছ থেকে অনুদান নিয়েছেন। এই অভিযোগে গত ৮ জুলাই তিস্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই।

গত সপ্তাহেই সিতলভড়ের বাড়ি ও মুম্বই অফিসের তল্লাসি নিয়েছে সিবিআই।

.