EVM জালিয়াতির বিরুদ্ধে আদালতে 'বহেনজি'র বসপা

আদালতে যাচ্ছেন 'বহেনজি'। সদ্যসমাপ্ত উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ব্যবহৃত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (এভিএম) জালিয়াতি করা হয়েছে এই অভিযোগে আগামী দুই-তিন দিনের মধ্যেই আদালতের দ্বারস্থ হচ্ছে বহুজন সমাজবাদী পার্টি (বসপা), সংসদ চত্বরে আজ এমনটাই জানিয়েছেন স্বয়ং মায়াবতী।

Updated: Mar 20, 2017, 05:43 PM IST
EVM জালিয়াতির বিরুদ্ধে আদালতে 'বহেনজি'র বসপা

ওয়েব ডেস্ক: আদালতে যাচ্ছেন 'বহেনজি'। সদ্যসমাপ্ত উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে ব্যবহৃত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (এভিএম) জালিয়াতি করা হয়েছে এই অভিযোগে আগামী দুই-তিন দিনের মধ্যেই আদালতের দ্বারস্থ হচ্ছে বহুজন সমাজবাদী পার্টি (বসপা), সংসদ চত্বরে আজ এমনটাই জানিয়েছেন স্বয়ং মায়াবতী।

ইভিএম জালিয়াতির ক্ষেত্রে মায়াবতীর মূল অভিযোগ নরেন্দ্র মোদীর বিজেপির বিরুদ্ধে। মায়াবতীর এই অভিযোগকে সমর্থন জানিয়েছে সপা ও কংগ্রেস জোটও। পাশাপাশি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আবার পঞ্জাবে ইভিএম কেলেঙ্কারির অভিযোগ এনেছেন।

প্রসঙ্গত, অতীতে মায়াবতীর এমন অভিযোগ উড়িয়ে দিয়েছিল ভারতের নির্বাচন কমিশন। উল্লেখ্য, সাম্প্রতিক ভোটে কার্যত চরম পর্যুদস্ত হয়েছে 'বহেনজি'র বসপা। গত বিধানসভায় তাঁর দলের আসন সংখ্যা ছিল ৮০টি। আর এবারের নির্বাচনের ফল প্রকাশ পেতে দেখা যায় সেই সংখ্যা কমে হয়েছে মাত্র ১৯। ফলে, বসপার রাজনৈতিক বিরোধীরা মনে করছেন, 'বহেনজি'র আদালতে যাওয়ার পদক্ষেপ হতাশার বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই নয়। (আরও পড়ুন- মণিপুরে আস্থা ভোটে বিজেপিকে সমর্থন করলেন তৃণমূল বিধায়ক)