মনিবকে খেয়ে ফেলল উট?

মনিবের উপর পোষ্যর হামলা, এটা কোনও অস্বাভাবিক ঘটনা নয়। কখনও সারমেয়র হামলায় আহত হয়েছেন মনিব, কখনও বিড়ালের আঁচড় পড়ছে মনিবের মুখে। কখনও আবার মাহুতের ওপরই খাপ্পা হয়েছেন হাতি, সার্কাসে এই ঘটনা হামেসাই হয়ে থাকে। এমন ঘটনায় অনেকেরই জীবন গিয়েছে। তবে রাজস্থানের ঘটনা পৃথিবীর আর কোথাও ঘটেনি। উটের হামলায় খতম মনিব। 

Updated By: Jun 8, 2016, 12:15 PM IST
মনিবকে খেয়ে ফেলল উট?
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: মনিবের উপর পোষ্যর হামলা, এটা কোনও অস্বাভাবিক ঘটনা নয়। কখনও সারমেয়র হামলায় আহত হয়েছেন মনিব, কখনও বিড়ালের আঁচড় পড়ছে মনিবের মুখে। কখনও আবার মাহুতের ওপরই খাপ্পা হয়েছেন হাতি, সার্কাসে এই ঘটনা হামেসাই হয়ে থাকে। এমন ঘটনায় অনেকেরই জীবন গিয়েছে। তবে রাজস্থানের ঘটনা পৃথিবীর আর কোথাও ঘটেনি। উটের হামলায় খতম মনিব। 

উট মরু অঞ্চলের প্রাণী। এরা মাংসাশি হয় না। রক্ত এদের একেবারেই পছন্দ নয়। কিন্তু রাজস্থানের ঘটনায় অবাক হয়েছেন পশুবিদরা। মনিবের রক্ত মাংস উটের গ্রাসে! 

রাজস্থান। মরু অঞ্চলে উট সাধারণ জীবন যাপনের অঙ্গ। অনেক দিন ধরেই ওই উটকে পুষছিলেন ৫০ বছর বয়সী এক রাজস্থানি। কখনও ভাবতেই পারেননি তাঁর জীবননাশ হবে সেই পোষ্যর কাছেই। 

অনেক দিন ধরেই গ্রামের বাচ্চারা ওই উটের আক্রমণে আহত হচ্ছিল। কিন্তু কেউ ততদিন পর্যন্ত কর্ণপাতই করেননি যতদিন না এই ঘটনাটি ঘটল। ৫০ বছরের ওই মনিবের গায়ে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। কিছু কিছু জায়গায় আবার উটের দাঁতেরও ক্ষত পাওয়া গিয়েছে। তারপর থেকেই গ্রামে রটে যায় উটই তার মনিবকে হত্যা করে খেয়ে ফেলেছে। 

যদিও প্রাথমিক তদন্তের পর পুলিস জানিয়েছে, অতিরিক্ত গরমের কারণে উটের মানসিক ভারসাম্য হারিয়েই এই কাণ্ড ঘটেছে।  

.