চৌতালার আনা অভিযোগ খারিজ করলেন রাহুল

Last Updated: Thursday, October 18, 2012 - 19:42

হরিয়ানার মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালার আনা কর ফাঁকির অভিযোগ পত্রপাঠ খারিজ করলেন রাহুল গান্ধী। গতকাল এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আনেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।
২০০৮ সালে হরিয়ানার পলওয়াল জেলার হাসানপুর গ্রামে সাড়ে ছয় একর জমি কেনেন রাহুল গান্ধী। ওই জমি কেনার সময়ই তিনি কর ফাঁকি দেন বলে অভিযোগ। পাশাপাশি বাজারদরের চেয়ে অনেক কম দামে রাহুল ওই জমি কেনেন বলেও অভিযোগ করেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সুপ্রিম কোর্টের বিচারপতিকে দিয়ে গোটা ঘটনার তদন্ত দাবি করেন তিনি। হরিয়ানার মুখ্যমন্ত্রীর আনা এই অভিযোগ সর্বৈব মিথ্যা বলে খারিজ করেছে রাহুল গান্ধীর দফতর। এই অভিযোগ ভিত্তিহীন এবং মানহানিকর বলেও অভিযোগ করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। জমি কেনার ক্ষেত্রে কোনওরকম অনিময় হয়নি বলেই রাহুল গান্ধীর দফতর সূত্রে প্রকাশিত বিবৃতিতে দাবি করা হয়েছে।
অন্যদিকে, বৃহস্পতিবারই রাহুল গান্ধীর বিরুদ্ধে করা একটি মামলা খারিজ করে দিয়েছে। তাঁর বিরুদ্ধে একটি মেয়েকে অপহরণ করার অভিযোগ এনেছিলেন উত্তর প্রদেশের এক নেতা। কেবলমাত্র সাক্ষ্য প্রমাণের অভাবই নয়, এই অভিযোগকে সারবত্তাহীন বলে উল্লেখ করে শীর্ষ আদালত আজ জানায় রাহুল গান্ধী ও তাঁর পরিবারের মানহানি হয়েছে এই অভিযোগে।



First Published: Thursday, October 18, 2012 - 19:42


comments powered by Disqus