ধর্ষণকে বেটিংয়ের সঙ্গে তুলনা করে বেঁফাস মন্তব্য সিবিআই প্রধানের, পরে ঢোক গিলে ক্ষমাপ্রার্থনা রঞ্জিত সিংয়ের

Last Updated: Wednesday, November 13, 2013 - 13:37

ধর্ষণ রুখতে না পারলে উপভোগ করুন। এমন পরামর্শ দিলেন খোদ সিবিআই প্রধান। খেলাধুলোর ক্ষেত্রে বেটিংকে বৈধ করার পক্ষে সওয়াল করতে গিয়ে হঠাত্‍ই এমন বেঁফাস মন্তব্য করে বসলেন সিবিআই প্রধান রঞ্জিত সিং।
সাংবাদিক সম্মলনে এসে প্রথমে বেটিংয়ের হয়েই সওয়াল করছিলেন। বিভিন্ন যুক্তি টেনে বলেছিলেন, খেলায় বেটিং বৈধ করা হলে,কেলেঙ্কারি কমবে। কিন্তু এরপরই তিনি বলে বসেন বেটিংয়ের মত ধর্ষণ একই। ঠেকাতে না পারলে তা উপভোগ করার মতোই বিষয়৷
বেটিংয়ের সঙ্গে ধর্ষণের। তুলনা টেনে বলেন, বেটিং নিষিদ্ধ করতে না পারলে তা আইনসিদ্ধ করে দেওয়া উচিত। অর্থাত্‍ ব্যাপারটা  দাঁড়ায় এমন যে ধর্ষণ রুখতে না পারলে তা উপভোগ করুন। 
তাঁর এই মন্তব্যের পরেই বিভিন্ন সংগঠন রঞ্জিত প্রধানের ইস্তফার দাবিতে সরব হয়। মহিলাদের প্রতি অসম্মান দেখানো হয়েছে বলে সরব হয় সংগঠনগুলি। এরপর নিজের মন্তব্য থেকে সরে এসে তিনি বলেন মহিলাদের কোনওভাবেই অসম্মান করতে চাননি। মহিলাদের প্রতি তিনি শ্রদ্ধাশীল।
সিবিআই প্রধানের এ হেন মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে দেশজুড়ে। বিভিন্ন সংগঠন রঞ্জিত সিংয়ের অবিলম্বে পদত্যাগের দাবি জানিয়েছে। ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও সিবিআই প্রধানের এ হেন বিতর্কিত মন্তব্যের নিন্দায় ঝড় উঠেছে।
বেটিং বৈধ করার প্রসঙ্গে তিনি বলেন, যদি রাজ্যে রাজ্যে লটারি ও হলিডে রিসর্টগুলিতে ক্যাসিনো থাকতে পারে তাহলে বেটিং বৈধ করার ক্ষেত্রে ক্ষতি কী আছে? সিবিআই অধিকর্তা বলেন, নিষেধাজ্ঞার দাবি জানানো সহজ। কিন্তু তা কার্যকর করা সহজ নয়।



First Published: Wednesday, November 13, 2013 - 14:10


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja