ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান, জম্মুতে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালাল পাক সেনা

Last Updated: Thursday, October 17, 2013 - 20:14

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। আজ জম্মুর আর এস পুরা বর্ডারে সেনাছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা। চারদিনে এইনিয়ে আটবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল  প্রতিবেশী রাষ্ট্র। পাকিস্তানের বারংবার সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনায় প্রধানমন্ত্রী মনমোহন সিংকে আক্রমণ করেছে বিজেপি। প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করেছে বিরোধী দল। রাষ্ট্রসংঘের মাটিতে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে আলোচনায় বসার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছে বিজেপি। 
রাষ্ট্রসংঘের অধিবেশনের ফাঁকে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠকে সন্ত্রাস ইস্যুতে কড়া বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। কিন্তু তারপরেও সীমান্ত সন্ত্রাস বন্ধ হয়নি।  নিয়ন্ত্রণ রেখা বরাবর অস্ত্রবিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান। মঙ্গলবারের পর বুধবারেও পাক সেনা গুলি চালিয়েছে। বুধবার সকাল সাড়ে নটা নাগাদ জম্মুর আর এস পুরা বর্ডারের খারকোলা সেনাছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা। স্থানীয় বাসিন্দাদের মতে সকাল থেকেই গুলির শব্দ পাওয়া যাচ্ছিল। 
পাকিস্তানের ঘনঘন অস্ত্রবিরতি চুক্তি সঙ্ঘনের ঘটনায়, ইতিমধ্যেই প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিবৃতি দাবি করেছে বিজেপি। তাদের দাবি, সীমান্তের নিরাপত্তা নিয়ে কেন্দ্রীয় সরকার কী ভাবছে এবং অস্ত্রবিরতি ঠেকাতে কী পদক্ষেপ নিচ্ছে, তা পরিষ্কার করে জানাতে হবে প্রধানমন্ত্রীকে। পাক ভূখণ্ড থেকে লাগাতার সন্ত্রাস সত্ত্বেও কেন নিউইয়র্কে পাক প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন মনমোহন সিং সে প্রশ্নও তুলেছে বিজেপি।
ভারত বিরোধী সন্ত্রাস বন্ধে পাক সরকারের আরও দায়িত্বশীল হওয়া উচিত বলে মন্তব্য করেছেন সিপিআই নেতা ডি রাজা।
গত এক বছরে এই নিয়ে ১০০ বারেরও বেশি অস্ত্রবিরতি লঙ্ঘল করেছে পাকিস্তান। এই সন্ত্রাস বন্ধে নয়াদিল্লির কঠোর পদক্ষেপ নেওয়া উচিত বলেই মনে করে বিজেপি।



First Published: Thursday, October 17, 2013 - 20:14


comments powered by Disqus