ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষা নিয়ে এবার সুপ্রিম কোর্টে কেন্দ্র

স্নাতকস্তরে ডাক্তারি পড়ার জন্য প্রবেশিকা পরীক্ষা নিয়ে অচলাবস্তা আজও অব্যহত রইল। সাতটি প্রাদেশিক ভাষায় ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষার আর্জি নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল কেন্দ্রীয় সরকার। আজ কেন্দ্রীয় সরকারের এক প্রতিনিধি দল সুপ্রিম কোর্টের এই আর্জি পেশ করে।

Updated By: May 10, 2016, 12:22 PM IST
ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষা নিয়ে এবার সুপ্রিম কোর্টে কেন্দ্র

ওয়েব ডেস্ক : স্নাতকস্তরে ডাক্তারি পড়ার জন্য প্রবেশিকা পরীক্ষা নিয়ে অচলাবস্থা আজও অব্যাহত রইল। সাতটি প্রাদেশিক ভাষায় ডাক্তারি পড়ার প্রবেশিকা পরীক্ষার আর্জি নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল কেন্দ্রীয় সরকার। আজ কেন্দ্রীয় সরকারের এক প্রতিনিধি দল সুপ্রিম কোর্টের এই আর্জি পেশ করে।

যদিও, গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে দেশের সর্বচ্চ আদালত। গত মাসের ২৮ তারিখ আদালতের পক্ষ থেকে জানানো হয় স্নাতকস্তরে ডাক্তারি পড়ার জন্য প্রবশিকা পরীক্ষা বাধ্যতামূলক। এরপরই বিভিন্ন রাজ্যের থেকে বিষয়টি খতিয়ে দেখার জন্য সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানানো হয়। যদিও, আদালতের পক্ষ থেকে সেই আর্জি সরাসরি খারিজ করে দেওয়া হয়।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে প্রাথমিক ভাবে তামিল, তেলুগু, অসমিয়া, বাংলা, গুজরাতি, মারাঠি ও উর্দু ভাষায় এই প্রবেশিকা পরীক্ষা নেওয়ার আর্জি জানানো হয়েছে। এদিকে, গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে। 

.