রাজ্যের প্রকল্প বাতিল করল কেন্দ্র, মিলবে না ৭০০০ কোটি টাকা

রাজ্যগুলির জন্য চালু থাকা এক গুচ্ছ প্রকল্প চলতি আর্থিক বছরে বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এর জেরে মিলবে না বরাদ্দ ৭০০০ কোটি টাকা। এই সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী চিঠি লিখেছেন কেন্দ্রকে। এনিয়ে কথা বলতে ২৪ এপ্রিল দিল্লি যাচ্ছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি।

Updated By: Apr 22, 2015, 10:08 AM IST
রাজ্যের প্রকল্প বাতিল করল কেন্দ্র, মিলবে না ৭০০০ কোটি টাকা

ওয়েব ডেস্ক: রাজ্যগুলির জন্য চালু থাকা এক গুচ্ছ প্রকল্প চলতি আর্থিক বছরে বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এর জেরে মিলবে না বরাদ্দ ৭০০০ কোটি টাকা। এই সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী চিঠি লিখেছেন কেন্দ্রকে। এনিয়ে কথা বলতে ২৪ এপ্রিল দিল্লি যাচ্ছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি।

মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন গ্রামীণ প্রকল্পের অর্থ বরাদ্দ নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতের শুরু। নতুন আর্থিক বছরে আটটি গুরুত্বপূর্ণ প্রকল্প বাতিল করেছে কেন্দ্র। শুধু তাই নয়, ২৪ টি কেন্দ্রীয় প্রকল্পের ক্ষেত্রে আর্থিক সহায়তা কমানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি রাজ্যকে চিঠি দিয়ে এই তথ্য জানানো হয়েছে কেন্দ্রের তরফে। বাতিল হওয়া প্রকল্পগুলির মধ্যে রয়েছে-

*অনগ্রসর এলাকার উন্নয়ন প্রকল্প বা বিআরজিএফ।
*পুলিসের আধুনিকীকরণ।
*রাজীব গান্ধী পঞ্চায়েত সশক্তিকরণ অভিযান।

রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জির দাবি, রাজনৈতিক কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ২৪ এপ্রিল দিল্লিতে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রীর সঙ্গে দেখা করবেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

 

.