কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর; বাড়ছে মহার্ঘ ভাতা

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। আরও একবার বাড়তে চলেছে মহার্ঘ ভাতা। শুদু কর্মীরাই নন, অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশনেও সেই প্রভাব পড়বে। চলতি মাসের শেষের দিকেই ঘোষণা করা হতে পারে এই মহার্ঘ ভাতার কথা।

Updated By: Mar 5, 2017, 01:41 PM IST
কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর; বাড়ছে মহার্ঘ ভাতা

ওয়েব ডেস্ক : কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। আরও একবার বাড়তে চলেছে মহার্ঘ ভাতা। শুদু কর্মীরাই নন, অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশনেও সেই প্রভাব পড়বে। চলতি মাসের শেষের দিকেই ঘোষণা করা হতে পারে এই মহার্ঘ ভাতার কথা।

বর্তমানে দেশে ৫০ লাখ কেন্দ্রীয় সরকারি কর্মী রয়েছেন। সেই সঙ্গে ৫৮ লাখ পেনশনভোগী। সূত্রের খবর, বর্তমান পরিস্থিতি বিচার করে ২ থেকে ৪ শতাংশ হারে বাড়ানো হতে পারে মহার্ঘ ভাতা। যদিও, তাতে শ্রমিক সংগঠনগুলি মটেই খুশি নয়।

আরও পড়ুন- কেন্দ্রীয় GST ও সুসংহত GST-র চূড়ান্ত খসড়া বিধিতে অনুমোদন দিল GST কাউন্সিল, ১ জুলাই থেকে লাগু

সম্প্রতি নোট বাতিল ও তার পরবর্তী পর্যায়ে দেশে মূল্যবৃদ্ধি ঘটেছে। জিনিসের দাম বেড়েছে লাগাম ছাড়া হারে। এই পরিস্থিতিতে প্রস্তাবিত হারে মহার্ঘভাতা বাড়লে তা কোনও ভাবেই যথেষ্ট হবে না বলে দাবি কেন্দ্রীয় সরকারি কর্মচারী সংগঠনের।

তাদের দাবি, যেভাবে জিনিসের দাম বেড়েছে তাতে শতাংশের বিচারে গেলে ৪.৯৫ শতাংশ হারে মহার্ঘভাতা বাড়া উচিত চলতি আর্থিক বর্ষের জন্য। তবে, সূত্রের খবর ২০১৭-র ১ জানুয়ারি থেকে কর্মী ও পেনশনভোগীরা এই বর্ধিত ভাতা পাবেন।

.