পশ্চিমবঙ্গকে অর্থসাহায্যের চেষ্টা করবে কেন্দ্র: মনমোহন

পশ্চিমবঙ্গের আর্থিক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য রাজ্যকে অর্থসাহায্য করার সবরকম চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার তেহরান থেকে দেশে ফেরার পথে বিমানে একথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এ ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অর্থমন্ত্রী অমিত মিত্রর সঙ্গেও কথা বলেছেন বলে জানিয়ে দেন প্রধানমন্ত্রী।

Updated By: Aug 31, 2012, 10:16 PM IST

পশ্চিমবঙ্গের আর্থিক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য রাজ্যকে অর্থসাহায্য করার সবরকম চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার তেহরান থেকে দেশে ফেরার পথে বিমানে একথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এ ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অর্থমন্ত্রী অমিত মিত্রর সঙ্গেও কথা বলেছেন বলে জানিয়ে দেন প্রধানমন্ত্রী। রাজ্যকে সাহায্য করার জন্য বাস্তবসম্মত সবকটি পথই খতিয়ে দেখারও আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।
এর আগে রাজ্যের জন্য বিশেষ আর্থিক প্যাকেজের দাবিতে বেশ কয়েকবার মনমোহনের কাছে দরবার করেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর এদিনের আশ্বাসে নিসন্দেহে খানিকটা সস্তিতে তৃণমূল নেতৃত্ব।
প্রধানমন্ত্রীর পদ লোকপালের আওতায় আসা উচিত। এবিষয়ে তাঁর কোনও আপত্তি নেই। কোনও শঙ্কাও নেই। ইরান থেকে ফেরার পথে বিমানে এক সাংবাদিক সম্মেলেন এই মন্তব্যও করেছেন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

.