ব্যাঙ্ক ডাকাতির অভিযোগে ৫ সন্দেহভাজনকে হত্যা করল চেন্নাই পুলিস

ব্যাঙ্ক ডাকাতির অভিযোগে ৫ জন সন্দেহভাজনকে এনকাউন্টার করে হত্যা করল চেন্নাই পুলিস। বৃহস্পতিবার চেন্নাই পুলিস কমিশনার জে কে ত্রিপাঠী জানান, যে ৫ জনকে হত্যা করা হয়েছে, তারা প্রত্যেকেই দুটি বড়সড় ব্যাঙ্ক ডাকাতিতে জড়িত।

Updated By: Feb 23, 2012, 05:34 PM IST

ব্যাঙ্ক ডাকাতির অভিযোগে ৫ জন সন্দেহভাজনকে এনকাউন্টার করে হত্যা করল চেন্নাই পুলিস। বৃহস্পতিবার চেন্নাই পুলিস কমিশনার জে কে ত্রিপাঠী জানান, যে ৫ জনকে হত্যা করা হয়েছে, তারা প্রত্যেকেই দুটি বড়সড় ব্যাঙ্ক ডাকাতিতে জড়িত। এই ৫ জন চেন্নাইয়ের ভেলাচেরি এলাকায় একটি বাড়িতে লুকিয়ে রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় পুলিস। এদিন দুপুর ১টা নাগাদ ওই বাড়িতে হানা দেয় চেন্নাই পুলিসের ৩০ জনের একটি দল। বাড়িটি ঘিরে ফেলার পর ওই ৫ জনকে বেরিয়ে আসতে বলা হয়। কিন্তু পুলিসের নির্দেশ না মেনে গুলি চালাতে শুরু করে তারা। নিজেদের বাঁচাতেই তাদের হত্যা করতে হয়েছে বলে জানান পুলিস কমিশনার।
এই সংঘর্ষে ২জন পুলিস ইন্সপেক্টর আহত হয়েছে বলেও জানা গিয়েছে। তবে চেন্নাই পুলিসের এই এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলেছে মানবাধিকার কর্মীরা। ওই ৫ জনকে হত্যা করার দরকার ছিল কি না, তা নিয়ে তদন্তেরও দাবি জানিয়েছে তারা। চেন্নাই পুলিস জানিয়েছে, এই ৫ জন দুটি ব্যাঙ্ক লুঠ করেছে বলে নিশ্চিত করেছেন প্রত্যক্ষদর্শীরা। ডাকাতি হওয়া ১৪ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। এবং ডাকাতিতে ব্যবহার করা পিস্তল-সহ অন্যান্য অস্ত্রগুলি আটক করা হয়েছে বলেও দাবি পুলিসের।
চলতি বছরের দুটি ব্যাঙ্ক ডাকাতিতে মূল অভিযুক্তদের ছবি প্রকাশ করে চেন্নাই পুলিস। অভিযুক্তদের সন্ধান দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে পুলিস।

.