মমতাকে আক্রমণের পথে এবার চিদাম্বরম

Last Updated: Monday, October 8, 2012 - 20:36

নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। সোমবার চিদম্বরম বলেন, কোনও রাজ্যে খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ চালু হবে কিনা তা অন্য রাজ্য ঠিক করে দিতে পারে না। এফডিআইয়ের বিরোধিতাকে অর্থহীন বলে মন্তব্য করেন চিদম্বরম।
নয়াদিল্লিতে সোমবার বিভিন্ন সংবাদ মাধ্যমের সম্পাদকদের সঙ্গে বৈঠকে সরকারের সংস্কারনীতির পক্ষে জোর সওয়াল করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। এফডিআই চালুর প্রতিবাদে নিয়মিতই সরকারের বিরুদ্ধে তোপ দেগে চলছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সোমবারের সাংবাদিক বৈঠকে চিদম্বরম পাল্টা বিঁধলেন সেই তৃণমূলনেত্রীকেই। চিদম্বরমের যুক্তি, কেন্দ্রের  সিদ্ধান্ত অনুযায়ী এফডিআই চালুর এক্তিয়ার রাজ্যের হাতেই থাকছে। এর পরেও  এই বিরোধিতা অর্থহীন ।
এফডিআই ইস্যুতে  বিজেপিকেও একহাত নেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। মনে করিয়ে দেন এফডিআই চালুর প্রাথমিক প্রস্তাব নেওয়া হয়েছিল এনডিএর আমলেই।
 
কয়েকদিন আগেই গুজরাতে দাঁড়িয়ে তৃণমূলের বিরোধিতাকে নাম না করে কটাক্ষ করেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। একই কায়দায় মুখ খুললেন চিদম্বরম। দুজনেই এফডিআই চালু করা নিয়ে রাজ্যের স্বাধীনতার ওপর জোর দিয়েছেন। এফডিআই ইস্যুতে মমতা যে কায়দায় অন্য রাজ্যকে পাশে পেতে চাইছে তাতেই হয়তো বাধা দিতে তত্পর কংগ্রেস।



First Published: Monday, October 8, 2012 - 20:36


comments powered by Disqus