মূল্যবৃদ্ধি নিয়ে আজ বৈঠকে মুখ্যমন্ত্রী, বিক্ষোভে বামেরা

মূল্যবৃদ্ধি নিয়ে আজ বৈঠকে মুখ্যমন্ত্রী, বিক্ষোভে বামেরা

মূল্যবৃদ্ধি নিয়ে আজ বৈঠকে মুখ্যমন্ত্রী, বিক্ষোভে বামেরামূল্যবৃদ্ধির বিষয়টি নিয়ে আজ দুপুরে মহাকরণে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব্জির দাম নিয়ন্ত্রণে টাস্ক ফোর্স গঠন করেছিলেন তিনি। টাস্ক ফোর্সের কাজ কতদূর এগিয়েছে, সে বিষয়ে আজকের বৈঠকে খোঁজখবর নেবেন মুখ্যমন্ত্রী।

মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে গত ২ জুলাই মহাকরণে ব্যবসায়ী ও হিমঘর মালিকদের ১২টি সংগঠনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে বামেরা সর্বদলীয়  বৈঠকের দাবি জানালেও মুখ্যমন্ত্রী তা খারিজ করে দেন। পাশাপাশি বাজারদরের ওপর নজর রাখতে ১১ সদস্যের টাস্ক ফোর্স তৈরির কথা জানান তিনি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, থেকে কলকাতার বিভিন্ন বাজারে নজরদারি চালাবেন টাস্ক ফোর্সের সদস্যরা।

এদিন টাস্ক ফোর্সের সদস্যরা ছাড়াও মহাকরণের বৈঠকে উপস্থিত থাকবেন কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়-সহ অন্যান্য দফতরের মন্ত্রীরা। সরকার পদক্ষেপ করায় বাজারে শাক-সব্জির দাম কিছুটা কমলেও ফড়েদের দাপট আগের মতোই বহাল রয়েছে। ফলে, কৃষক ফসলের নায্য মূল্য পাচ্ছেন না বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠেছে।
মূল্যবৃদ্ধি নিয়ে আজ বৈঠকে মুখ্যমন্ত্রী, বিক্ষোভে বামেরা

নিত্যপ্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবারই কলকাতায় আইন অমান্য কর্মসূচি রয়েছে বামেদের। এই কর্মসূচিতে সরকারের বিরুদ্ধে রাস্তায় নামবেন বামফ্রন্টের শীর্ষ নেতারা। দুপুর দু'টোয় ডোরিনা ক্রসিং থেকে শুরু হবে মিছিল। গত ছমাস থেকেই কেন্দ্র এবং রাজ্য দুই সরকারের বিরুদ্ধে এই ইস্যু নিয়ে সরব হয়েছে বামেরা। মূল্যবৃদ্ধি ইস্যুতে উত্তাল হয়েছে বিধানসভাও।

বিরোধী বামেদের অভিযোগ, এসব কিছুর পরেও দাম কমাতে পদক্ষেপ নেয়নি সরকার। আর সেই কারণেই আজ আইন অমান্য করতে রাস্তায় নামছেন তাঁরা। মূল্যবৃদ্ধি ইস্যুতে সোমবার জেলায় জেলায় আইন অমান্য কর্মসূচি পালন করে বামফ্রন্ট। এই আন্দোলনে যথেষ্ট ভালো সাড়াও মিলেছে।




First Published: Tuesday, July 17, 2012, 12:41


comments powered by Disqus