বিরোধীদের অনড় দাবিতে মুলতুবি সংসদ

Last Updated: Monday, September 3, 2012 - 13:30

কয়লা ব্লক বণ্টন ইস্যুতে আজও উত্তাল হল সংসদ। অধিবেশনের শুরুতেই বিরোধীদের হট্টগোলে প্রথমে বেলা বারোটা পরে দুটো পর্যন্ত রাজ্যসভার অধিবেশন মুলতুবি করে দেন চেয়ারম্যান হামিদ আনসারি। শোকপ্রস্তাব পাঠের পর লোকসভার অধিবেশনও মুলতুবি করে দেন অধ্যক্ষ মীরা কুমার।
প্রধানমন্ত্রীর ইস্তফার দাবিতে অনড় রইলেও আপাতত কয়েকদিন সংসদ চলতে দেওয়ার জন্য দুটি শর্ত রেখেছে বিজেপি।  ৫৮টি কয়লা ব্লকের বণ্টন অবিলম্বে বাতিলের পাশাপাশি দুর্নীতি নিয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে তাঁরা। এদিকে রবিবারই কেন্দ্রীয় কয়লামন্ত্রী শ্রীপ্রকাশ জয়সওয়াল জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর ইস্তফা দাবি করতে পারে না বিজেপি। তদন্ত চলাকালীন বণ্টন হওয়া কয়লা ব্লকগুলি বাতিল হওয়ার সম্ভাবনাও খারিজ করে দিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে সিদ্ধান্তের জন্য সোমবারই বৈঠকে বসছে বিশেষ মন্ত্রিগোষ্ঠী। 
কয়লা ব্লক বন্টনে দুর্নীতি ইস্যুতে গত এক সপ্তাহ কোনও কাজই হয়নি সংসদে। ৭ সেপ্টেম্বর সংসদের বাদল অধিবেশন শেষ হওয়ার কথা। কিন্তু পরিস্থিতি যা দাঁড়িয়েছে , তাতে শেষের এই কদিনেও সংসদে কোনও কাজ হওয়ার সম্ভাবনা অত্যন্ত ক্ষীণ। কয়লা ব্লক বণ্টন ইস্যুতে প্রধানমন্ত্রীর ইস্তফার দাবিতে ইতিমধ্যেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।  



First Published: Monday, September 3, 2012 - 13:30


comments powered by Disqus