কোল-গেট কেলেঙ্কারি: আজ বাতিল হওয়া ২১৮টি কয়লাখনির ভাগ্য নির্ধারণ করবে সুপ্রিমকোর্ট

বেআইনি ভাবে বন্টন হওয়া দুশো আঠেরোটি কয়লাখনির বরাত বাতিল করা নিয়ে আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। সবকটি কয়লাখনির বরাতই বাতিল করা হবে?  নাকি উত্পাদন শুরু হয়ে যাওয়া চল্লিশটি খনির জন্য আলাদা বন্দোবস্ত করা হবে? সেই সিদ্ধান্ত শীর্ষ আদালতের ওপরই ছেড়ে দিয়েছে কেন্দ্র। এনিয়ে তাদের কোনও মতামত নেই বলে সোমবার জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় কয়লা মন্ত্রক।  

Updated By: Sep 9, 2014, 10:25 AM IST
কোল-গেট কেলেঙ্কারি: আজ বাতিল হওয়া ২১৮টি কয়লাখনির ভাগ্য নির্ধারণ করবে সুপ্রিমকোর্ট

নয়া দিল্লি: বেআইনি ভাবে বন্টন হওয়া দুশো আঠেরোটি কয়লাখনির বরাত বাতিল করা নিয়ে আজ রায় দিতে পারে সুপ্রিম কোর্ট। সবকটি কয়লাখনির বরাতই বাতিল করা হবে?  নাকি উত্পাদন শুরু হয়ে যাওয়া চল্লিশটি খনির জন্য আলাদা বন্দোবস্ত করা হবে? সেই সিদ্ধান্ত শীর্ষ আদালতের ওপরই ছেড়ে দিয়েছে কেন্দ্র। এনিয়ে তাদের কোনও মতামত নেই বলে সোমবার জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় কয়লা মন্ত্রক।  

১৯৯৩ থেকে ২০১০ পর্যন্ত ২১৮টি কয়লাখনি বণ্টন বেআইনি ভাবে হয়েছিল বলে আগেই রায় দিয়েছে শীর্ষ আদালত। এরমধ্যে চল্লিশটি কয়লাখনিতে ইতিমধ্যেই উত্‍পাদন শুরু হয়ে গিয়েছে। সেগুলি নিয়ে আলাদা ভাবে বিবেচনা করার আর্জি জানিয়েছিলেন অ্যাটর্নি জেনারেল। এরপরই এই প্রসঙ্গে সবপক্ষের মতামত জানতে চায় সুপ্রিম কোর্ট।

.