বর্ষশেষে নরেন্দ্র মোদীর বক্তব্যের নিন্দায় কংগ্রেস-সিপিএম

হতাশাজনক ভাষণ দিয়েছেন মোদী। ডেড লাইন নয়, শুধু হেড লাইনে আসাটাই প্রধানমন্ত্রী অভ্যাস হয়ে গেছে। মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণের পর তীব্র কাটক্ষ কংগ্রেসের। ফের একবার টাকা তোলার উর্ধ্বসীমা বাতিলের দাবি তুলেছে তাঁরা। অন্যদিকে, ভাষণে নোটবন্দিতে মানুষের ভোগান্তি মিটবে কোন পথে। তা নিয়ে একটা কথাও বললেন না প্রধানমন্ত্রী। অভিযোগ সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির।

Updated By: Jan 1, 2017, 09:48 AM IST
বর্ষশেষে নরেন্দ্র মোদীর বক্তব্যের নিন্দায় কংগ্রেস-সিপিএম

ওয়েব ডেস্ক : হতাশাজনক ভাষণ দিয়েছেন মোদী। ডেড লাইন নয়, শুধু হেড লাইনে আসাটাই প্রধানমন্ত্রী অভ্যাস হয়ে গেছে। মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণের পর তীব্র কাটক্ষ কংগ্রেসের। ফের একবার টাকা তোলার উর্ধ্বসীমা বাতিলের দাবি তুলেছে তাঁরা। অন্যদিকে, ভাষণে নোটবন্দিতে মানুষের ভোগান্তি মিটবে কোন পথে। তা নিয়ে একটা কথাও বললেন না প্রধানমন্ত্রী। অভিযোগ সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির।

আরও পড়ুন- মোদীর বর্ষশেষের বক্তৃতা

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর নোট বাতিলের ৫০ দিনের সময়সীমা শেষ হয়। তারপর গতকাল এই ইস্যুতে জাতির উদ্দেশ্যে ফের বক্তব্য রাখেন নরেন্দ্র মোদী। গতকালে বক্তব্যে তিনি নোট বাতিল প্রসঙ্গ তিনি কার্যত এড়িয়ে যান। নগদের যোগান সম্পর্কে কিছুই বলেন নি তিনি।  বিমুদ্রাকরণকে 'শুদ্ধিকরণ' বলে উল্লেখ করে বরং তিনি জানিয়ে দেন যে তিনি গরীব মানুষের বিষয় নিয়েই ভাবিত। বক্তৃতার অধিকাংশটা জুড়ে ছিল সেই বিষয়ই। 

.