তেলেঙ্গানা: বৈঠকে মিলল না সমাধান

পৃথক তেলেঙ্গানার দাবিতে অন্ধ্রপ্রদেশের উত্তপ্ত পরিস্থিতির মাঝেই আজ ফের বৈঠকে বসেছিল কংগ্রেসের কোর গ্রুপ। সোমবারের বৈঠকে যা আলোচনা হয়েছিল, সেব্যাপারে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে বিস্তারিত জানানো হয়।

Updated: Oct 11, 2011, 09:59 PM IST

পৃথক তেলেঙ্গানার দাবিতে অন্ধ্রপ্রদেশের উত্তপ্ত পরিস্থিতির মাঝেই আজ ফের বৈঠকে বসেছিল কংগ্রেসের কোর গ্রুপ। সোমবারের বৈঠকে যা আলোচনা হয়েছিল, সেব্যাপারে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে বিস্তারিত জানানো হয়। আজই দিল্লিতে তেলেঙ্গানা অঞ্চলের নজন কংগ্রেস সাংসদ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী গুলাম নবি আজাদের সঙ্গে দেখা করেন।
সোমবার তেলেঙ্গানা ইস্যুতে আলোচনায় বসেছিল কংগ্রেসের কোর গ্রুপ। অন্ধ্রের কংগ্রেস নেতাদের সঙ্গে দফায় দফায় আলোচনা হয়। কোর গ্রুপের বৈঠক শেষে অন্ধ্রপ্রদেশের ভারপ্রাপ্ত কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন এই ইস্যুতে এত তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। মঙ্গলবার ফের প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠকে বসে কংগ্রেসের কোর গ্রুপ। সোমবারের আলোচনার বিষয়ে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রীকে বিস্তারিত জানান কংগ্রেস নেতারা। অনুমান সর্বদল বৈঠক ডাকার আগে দলের অবস্থান স্থির করতেই মঙ্গলবারের আলোচনা। মঙ্গলবারই নয়াদিল্লিতে আসেন তেলেঙ্গানা অঞ্চলের কংগ্রেস সাংসদরা। নজন কংগ্রেস সাংসদ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী গুলাম নবি আজাদের সঙ্গে বৈঠক করেন। সেসময় রাজধানীতে না থাকায় ওই বৈঠকে ছিলেন না কেশব রাও। পরে ওই নয় সাংসদ কেশব রাওয়ের সঙ্গে দেখা করে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করেন। পৃথক তেলেঙ্গানার দাবিতে উত্তাল অন্ধ্রপ্রদেশ। পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে। এই অবস্থায় তেলেঙ্গানার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে রীতিমতো চাপে কংগ্রেস হাইকমান্ড।