গিরিরাজের পাহাড় প্রমাণ বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভে কংগ্রেস

সোনিয়া গান্ধীকে নিয়ে গিরিরাজ সিংয়ের মন্তব্যের প্রতিবাদে দেশ জুড়ে পথে নামল কংগ্রেস। দিল্লিতে যুব কংগ্রেস কর্মীদের সঙ্গে পুলিসের সংঘর্ষ বেধে যায়। আহত হয়েছেন বেশ কয়েকজন। দিল্লি এবং পাটনায় গিরিরাজ সিংয়ের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান যুব কংগ্রেস কর্মীরা।   কংগ্রেসের মহিলা সংগঠনের কর্মীরা বিক্ষোভ দেখান বিজেপি সদর দফতরের বাইরে।  এই মুহূর্তে দলের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরুতে রয়েছেন গিরিরাজ সিং। দিল্লি, পাটনার পাশাপাশি বিক্ষোভ হয় বেঙ্গলুরু, মুম্বইতেও।

Updated By: Apr 2, 2015, 01:32 PM IST
গিরিরাজের পাহাড় প্রমাণ বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভে কংগ্রেস
ছবি-এএনআই টুইট থেকে

ওয়েব ডেস্ক: সোনিয়া গান্ধীকে নিয়ে গিরিরাজ সিংয়ের মন্তব্যের প্রতিবাদে দেশ জুড়ে পথে নামল কংগ্রেস। দিল্লিতে যুব কংগ্রেস কর্মীদের সঙ্গে পুলিসের সংঘর্ষ বেধে যায়। আহত হয়েছেন বেশ কয়েকজন। দিল্লি এবং পাটনায় গিরিরাজ সিংয়ের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান যুব কংগ্রেস কর্মীরা।   কংগ্রেসের মহিলা সংগঠনের কর্মীরা বিক্ষোভ দেখান বিজেপি সদর দফতরের বাইরে।  এই মুহূর্তে দলের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরুতে রয়েছেন গিরিরাজ সিং। দিল্লি, পাটনার পাশাপাশি বিক্ষোভ হয় বেঙ্গলুরু, মুম্বইতেও।

কেন্দ্রীয় মন্ত্রী গিরিরিজা সিংয়ের প্রশ্ন, শ্বেতাঙ্গ না হয়ে কৃষ্ণাঙ্গ হলে কি কংগ্রেস সভানেত্রী হতে পারতেন সোনিয়া? ভোটের আগে বলেছিলেন, বিজেপিকে যারা ভোট দেবে না তাদের পাকিস্তানে যাওয়া উচিত। মহিলাদের পোশাক নিয়েও বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি।   

মন্ত্রী হওয়ার পর এবার গিরিরাজ সিংয়ের নিশানায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। দলীয় কর্মীসভায় সোনিয়ার বিরুদ্ধে বর্নবিদ্বেষ মূলক মন্তব্য করে ফের শিরোনামে গিরিরাজ সিং। কেন্দ্রীয় মন্ত্রীর এহেন মন্তব্যে বিতর্কের ঝড় রাজনৈতিক মহলে। এমন মন্তব্যের কড়া নিন্দা করেছে কংগ্রেস। তাদের দাবি, প্রধানমন্ত্রীকে  ক্ষমা চাইতে হবে। বিতর্কের মুখে গিরিরাজের পাশে নেই বিজেপিও। ঘরে বাইরে প্রবল চাপের মুখে সেষ পর্যন্ত পিছু হঠতে হয় গিরিরাজ সিংকে।

ক্ষমা চেয়েছেন গিরিরাজ সিং। কিন্তু, তাতে কি দমবেন বিরোধীরা? নাকি পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামতে হবে প্রধানমন্ত্রী মোদীকেই?

.