জয়পুরে শুরু কংগ্রেসের চিন্তন শিবির

আজ থেকে জয়পুরে শুরু হচ্ছে কংগ্রেসের চিন্তন শিবির। দু`দিনের এই শিবিরে যোগ দিতে ইতিমধ্যেই নানা রাজ্য থেকে প্রায় এক হাজার প্রতিনিধি পৌঁছিয়েছেন জয়পুরে। কংগ্রেসের এই চিন্তন শিবিরের মূল আলোচ্য বিষয় ২০১৪ সালের লোকসভা নির্বাচন। আগামী লোকসভা নির্বাচনে প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে রাহুল গান্ধিকে। তাঁর নেতৃত্বে রাজ্যে রাজ্যে কী ভাবে প্রচার গ়ড়ে তোলা হবে সম্ভবত তানিয়েও আলোচনা হবে এই বিশেষ বৈঠকে।

Updated: Jan 18, 2013, 12:56 PM IST

আজ থেকে জয়পুরে শুরু হচ্ছে কংগ্রেসের চিন্তন শিবির। দু`দিনের এই শিবিরে যোগ দিতে ইতিমধ্যেই নানা রাজ্য থেকে প্রায় এক হাজার প্রতিনিধি পৌঁছিয়েছেন জয়পুরে। কংগ্রেসের এই চিন্তন শিবিরের মূল আলোচ্য বিষয় ২০১৪ সালের লোকসভা নির্বাচন।
আগামী লোকসভা নির্বাচনে প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে রাহুল গান্ধিকে। তাঁর নেতৃত্বে রাজ্যে রাজ্যে কী ভাবে প্রচার গ়ড়ে তোলা হবে সম্ভবত তানিয়েও আলোচনা হবে এই বিশেষ বৈঠকে।
শতাংশের নিরিখে ভোটের হার বাড়লেও গুজরাত নির্বাচনে ভাল ফল করেনি কংগ্রেস। ফলে একপ্রকার চ্যালেঞ্জের মুখে রয়েছে কংগ্রেস। সনিয়া গান্ধি ও মনমোহন সিংও রাহুলের ওপর ভরসা রেখেই যুব সমাজকে এগিয়ে নিয়ে আসতে চাইছেন ১৯১৪র লোকসভা নির্বাচনে।