অনাস্থায় সায় নেই: প্রকাশ কারাট

খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগে বিরোধিতা করলেও আগামী শীতকালীন অধিবেশনে তৃণমূল কংগ্রেসের আনা অনাস্থা প্রস্তাব সমর্থন করবে না সিপিআইএম। আজ দিল্লিতে এক সাংবাদিক বৈঠকে একথা স্পষ্ট করে দেন দলের সাধারণ সম্পাদক প্রকাশ কারাট। সংসদে আলোচনার মাধ্যমেই এফডিআই প্রশ্নে সরকারের বিরোধিতা করবে তাঁর। এদিন সাংবাদিকদের প্রকাশ কারাট বলেন সরকার ফেলে দেওয়ার পর্যাপ্ত সংখ্যা যোগাড় করা যাবে না। অনাস্থা প্রস্তাব আনলে সরকার টিঁকে যাবে। এর ফলে পরোক্ষে হাত শক্ত হবে সরকারেরই। উল্টে সরকারের দোষ ত্রুটি ঢাকা পরে যাবে।

Updated By: Nov 19, 2012, 05:41 PM IST

খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগে বিরোধিতা করলেও আগামী শীতকালীন অধিবেশনে তৃণমূল কংগ্রেসের আনা অনাস্থা প্রস্তাব সমর্থন করবে না সিপিআইএম। আজ দিল্লিতে এক সাংবাদিক বৈঠকে একথা স্পষ্ট করে দেন দলের সাধারণ সম্পাদক প্রকাশ কারাট। সংসদে আলোচনার মাধ্যমেই এফডিআই প্রশ্নে সরকারের বিরোধিতা করবে তাঁর।
এদিন সাংবাদিকদের প্রকাশ কারাট বলেন সরকার ফেলে দেওয়ার পর্যাপ্ত সংখ্যা যোগাড় করা যাবে না। অনাস্থা প্রস্তাব আনলে সরকার টিঁকে যাবে। এর ফলে পরোক্ষে হাত শক্ত হবে সরকারেরই। উল্টে সরকারের দোষ ত্রুটি ঢাকা পরে যাবে।
অন্যদিকে, গতকালই বরিষ্ঠ সিপিআই নেতা গুরুদাস দাশগুপ্ত জানান মমতা ব্যানার্জি অনাস্থা প্রস্তাব আনলে সরকারে পাশে দাঁড়াবে না তাঁর দল। সাধারণ সম্পাদক এস সুধাকর রেড্ডি আজ বলেন গুরুদাস বাবু তাঁর ব্যক্তিগত মত জানিয়েছেন, এটা দলের সিদ্ধান্ত নয়।

.