সিপিআইএম-এর কেন্দ্রীয় কমিটির বৈঠক শুরু আজ

আজ থেকে আলিমুদ্দিন স্ট্রিটের দফতরে শুরু হচ্ছে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক। তিনদিনের বৈঠকে আলোচনা হবে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন ও এই রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে। এর পাশাপাশি, বেশ কয়েকটি ইস্যুতে দেশব্যাপী কর্মসূচি নিয়েছে বামেরা। যার মধ্যে অন্যতম সকলের জন্য দু`টাকা কেজি চালগমের দাবিতে সই সংগ্রহ অভিযান। সেই কাজ কেমন এগোচ্ছে, কেন্দ্রীয় কমিটির বৈঠকে তা নিয়েও কথা হবে।

Updated: Jan 17, 2013, 09:50 AM IST

আজ থেকে আলিমুদ্দিন স্ট্রিটের দফতরে শুরু হচ্ছে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক। তিনদিনের বৈঠকে আলোচনা হবে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন ও এই রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে।
এর পাশাপাশি, বেশ কয়েকটি ইস্যুতে দেশব্যাপী কর্মসূচি নিয়েছে বামেরা। যার মধ্যে অন্যতম সকলের জন্য দু`টাকা কেজি চালগমের দাবিতে সই সংগ্রহ অভিযান। সেই কাজ কেমন এগোচ্ছে, কেন্দ্রীয় কমিটির বৈঠকে তা নিয়েও কথা হবে।
তবে আলোচনার কেন্দ্রে নিশ্চিতভাবে থাকবে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। দেশের মধ্যে এই একটি রাজ্যেই ক্ষমতায় রয়েছে বামেরা। বিধানসভা নির্বাচনের প্রচারে এরাজ্য থেকে বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র এবং সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু ত্রিপুরায় প্রচারে যাবেন বলে জানা গিয়েছে।
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের রণনীতি নিয়েও কেন্দ্রীয় কমিটির বৈঠকে আলোচনা হবে। ভাঙড়ে রেজ্জাক মোল্লার ওপর আক্রমণের পর সিপিআইএমের মূল্যায়ন, পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে রাজনৈতিক হিংসার পরিমাণ আরও বাড়বে।
বৈঠকের প্রথমার্ধের আলোচনার পর রেজ্জাক মোল্লাকে হাসপাতালে দেখতে যাবেন, প্রকাশ কারাট সহ সিপিআইএমের শীর্ষ নেতানেত্রীরা।