দাদরি কাণ্ড: অখলাকের বাড়ি থেকে উদ্বার হওয়া মাংস 'গোমাংস' নয়, নিশ্চিত করল ফরেন্সির রিপোর্ট

দাদরি কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য উঠে এল ফরেন্সিক রিপোর্টে। মৃত অখলাকের বাড়ি থেকে উদ্ধার হওয়া মাংস গোমাংস নয়, খাসির মাংস। এমনই রিপোর্ট পেশ করেছে ফরেন্সিক দল। ঘটনার পর থেকেই অখলাকের পরিবারের দাবি ছিল, গোমাংস নয় খাসির মাংসই রাখা ছিল তাদের বাড়িতে। ফরেন্সিক রিপোর্ট তাদের দাবির স্বপক্ষেই প্রমাণ দিল।

Updated By: Oct 9, 2015, 10:55 AM IST
দাদরি কাণ্ড: অখলাকের বাড়ি থেকে উদ্বার হওয়া মাংস 'গোমাংস' নয়, নিশ্চিত করল ফরেন্সির রিপোর্ট

ওয়েব ডেস্ক: দাদরি কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য উঠে এল ফরেন্সিক রিপোর্টে। মৃত অখলাকের বাড়ি থেকে উদ্ধার হওয়া মাংস গোমাংস নয়, খাসির মাংস। এমনই রিপোর্ট পেশ করেছে ফরেন্সিক দল। ঘটনার পর থেকেই অখলাকের পরিবারের দাবি ছিল, গোমাংস নয় খাসির মাংসই রাখা ছিল তাদের বাড়িতে। ফরেন্সিক রিপোর্ট তাদের দাবির স্বপক্ষেই প্রমাণ দিল।

গত ২৮ সেপ্টেম্বর বিসাদায় অখলাকের বাড়ি থেকে উদ্ধার হওয়া মাংস ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়। পশু চিকিত্সকের দ্বারা প্রাথমিক পরীক্ষায় উঠে এসেছিল, উদ্ধার হওয়া মাংস গোমাংস নয়। এরপর নিশ্চিত হওয়ার জন্য সেই মাংস মথুরার ল্যাবরেটরিতে পাঠানো হয়। সেখানেও এই মাংস 'গোমাংস' নয় বলেই রিপোর্ট দেওয়া হয়েছে। যদিও, এই মাংস গরুর না খাসির সেই তথ্য তদন্তে কোনও পার্থক্য গড়বে না। পুলিসের এফআইআরেও গোমাংসের উল্লেখ ছিল না।

প্রায় ৫ দশক ধরে ওই গ্রামে শান্তিপূর্ণ ভাবে বসবাসের পর হঠাত্ই অখলাকের পরিবারের সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনায় অবাঞ্ছিত ভাবে সংবাদ মাধ্যমের শিরোনামে উঠে এসেছে এই পরিবার।

.