মুক্ত জেলাশাসক, কাজ শুরু হাইপাওয়ার কমিটির

১২ দিনের টানটান উত্তেজনার পর অবশেষে অপহৃত জেলাশাসক অ্যালেক্স পল মেননের মুক্তিতে স্বস্তিতে ছত্তিসগড় প্রশাসন। ইতিমধ্যেই মাওবাদীদের দাবিদাওয়া বিবেচনা করে দেখতে তৈরি হয়েছে হাইপাওয়ার কমিটি।

Updated: May 4, 2012, 09:07 AM IST

১২ দিনের টানটান উত্তেজনার পর অবশেষে অপহৃত জেলাশাসক অ্যালেক্স পল মেননের মুক্তিতে স্বস্তিতে ছত্তিসগড় প্রশাসন। ইতিমধ্যেই মাওবাদীদের দাবিদাওয়া বিবেচনা করে দেখতে তৈরি হয়েছে হাইপাওয়ার কমিটি। মুখ্যমন্ত্রী রমন সিং জানিয়েছেন, জেলাশাসকের মুক্তির একঘণ্টার মধ্যেই কাজ শুরু করেছে হাই পাওয়ার কমিটি।

সুকমার জেলা শাসকের মুক্তির পরই হাতে লেখা এক বিবৃতিতে হাইপাওয়ার কমিটিকে স্বাগত জানিয়েছে মাওবাদীরা। ধন্যবাদ জানানো হয়েছে মধ্যস্থতাকারীদেরও। অপারেশন গ্রিনহান্ট এবং অপারেশন হাকা অবিলম্বে বন্ধেরও দাবি জানানো হয়েছে ওই বিবৃতিতে। তবে মাওবাদী দমনে প্রশাসন পরবর্তী পদক্ষেপ নিয়ে এখনই মন্তব্যে নারাজ নকশাল দমন বাহিনীর এডিজি রামনিবাস। তাঁর বক্তব্য, এ ব্যাপারে যা সিদ্ধান্ত নেওয়ার, তা সরকারই নেবে।
বৃহস্পতিবার হাতে লেখা প্রেস নোটে তাদের ৩ শীর্ষনেতা গোপান্না, শান্তিপ্রিয়া রেড্ডি, মীনা চৌধুরীর অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে মাওবাদীরা। জেলবন্দী আরও ৫ মাওবাদী শীর্ষনেতার মুক্তির বিষয়টিও খতিয়ে দেখার কথা বলা হয়েছে। পাশাপাশি হাইপাওয়ার কমিটির কাছে জেলে থাকা ৩৪৬ জন আদিবাসীর মুক্তির বিষয়টিও বিবেচনা করে দেখার দাবি জানিয়েছে মাওবাদীরা।