আইন আইনের পথেই চলবে: পার্থ

আইন আইনের পথেই চলবে: পার্থ

আইন আইনের পথেই চলবে: পার্থবেচারামের বিতর্কিত মন্তব্যের পর এবার ড্যামেজ কন্ট্রোলে নামলেন খোদ শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার শিল্পমন্ত্রী সিঙ্গুর প্রসঙ্গে আইন আইনের পথেই চলবে বলে জানিয়েছেন। শিল্পমন্ত্রীর মন্তব্যে স্পষ্ট, রাজ্যেরই আরএক মন্ত্রী বেচারাম মান্নার করা মন্তব্যে যথেষ্ট অস্বস্তিতে সরকার।

এরআগে সিঙ্গুরে জমি দখল প্রসঙ্গে বেচারাম মান্নার বিতর্কিত মন্তব্যের জেরে রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়। একজন মন্ত্রী হয়েও তিনি যে মন্তব্য করেছেন তাতে কার্যত স্তম্ভিত বিরোধীরা। বেচারাম মান্নাকে গ্রেফতার করা উচিত বলে মনে করেন কংগ্রেস নেতা আবদুল মান্নান। বিচারব্যবস্থার স্বচ্ছতা কৃষি প্রতিমন্ত্রী প্রশ্ন তোলায়  ক্ষুব্ধ আইনজীবী মহল।  সিঙ্গুর মামলায় সুপ্রিম কোর্টের রায় তৃণমূলের বিপক্ষে গেলে তাঁরাই জমি দখল করে আইন প্রণয়ন করবেন। বেফাঁস এই মন্তব্যের জেরে বেশ বেকায়দায় পড়েছেন সদ্য মন্ত্রী হওয়া বেচারাম মান্না। উঠেছে তাঁকে গ্রেফতারের দাবিও।  

যে মামলা এখনও বিচারাধীন, সে সম্পর্কে এধরনের মন্তব্যকে আদালত অবমাননাকর হিসেবেই দেখছে আইনজীবী মহল। বিষয়টি তাঁরা আদালতের নজরে আনবেন বলে জানিয়েছেন সিপিআইএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।      

আদালতকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে একজন মন্ত্রী কীভাবে আইন তৈরির কথা বলতে পারেন, তা নিয়ে তৈরি হয়েছে জোর বিতর্ক। 








First Published: Monday, December 03, 2012, 18:15


comments powered by Disqus